• রবিবার, ১২ মে ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে ট্রাস্কফোর্স কমিটি সভা অনুষ্ঠিত

# মিলাদ হোসেন অপু :-
ভৈরব উপজেলা ট্রাস্কফোর্স কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে। বর্তমানে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে বিশ^ব্যাপী তীব্র গ্যাস সংকট ও জ্বালানী সরবরাহের ঘাটতি দেখা দিয়েছে। ফলে সরকার ডিজেল চালিত বিদ্যুৎ উপকৃন্দ্র সমূহে বিদ্যুৎ উৎপাদন বন্ধ রেখেছে। দেশব্যাপী বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকারের গৃহীত নানা কর্মসূচীর বিষয় নিয়ে আলোচনা করা হয়। আজ ৯ মার্চ বৃহস্পতিবার বেলা ১২টায় উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় উপিস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব মো. হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, ভৈরব পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর নাছিমা বেগম, ভৈরব থানার অফিসার ইনচার্জ (তদন্ত) শাহ আলম মোল্লা, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটি সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী ও সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন প্রমুখ।
এছাড়া আলোচনা সভায় উপজেলা কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় আলোচনা সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সিদ্ধান্তের মধ্যে হলো, বাজারে কোন ধরণের অবৈধ মজুতদারী করা যাবে না, দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে হবে, নিত্য প্রয়োজনীয় দ্র্রব্যমূল্যের তালিকা দোকানে প্রদর্শণ করতে হবে, খাদ্যে কোন ধরণের ভেজাল এবং রাসায়নিক রং ব্যবহার করা যাবে না, নির্ধারিত ওজনের বিএসটিআই অনুমোদিত বাটখারা ব্যবহার করতে হবে, ইফতারীতে কোন রং ব্যবহার করা যাবে না, ইফতারী সামগ্রী অবশ্যই ঢেকে রাখতে হবে, মসলায় ভেজাল দেয়া যাবে না। মাছ, মাংস এবং ফলে রাসায়নিক পদার্থ ব্যবহার করা যাবে না, রাস্তার পাশে ফুটপাত দখল করে ইফতার সামগ্রীর পসরা সাজিয়ে বিক্রি করা যাবে না।
যদি কেউ সিদ্ধান্তগুলো অমান্য করে তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বক্তারা বলেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *