• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

আমার ১০ বছর ৪০ দিনের বন্দি জীবন, কারাগারে স্যাল্যুট দিত না এখন স্যাল্যুট পাই ——- রাষ্ট্রপতি

আমার ১০ বছর ৪০ দিনের বন্দি জীবন
কারাগারে স্যাল্যুট দিত না
এখন স্যাল্যুট পাই
          ——- রাষ্ট্রপতি

#কিশোরগঞ্জ অফসি :-
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রসিকতার ভঙ্গিতে তাঁর রাষ্ট্রপতি জীবনের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেছেন, ‘রাষ্ট্রপতি হিসেবে আমার ১০ বছর ৪০ দিনের বন্দি জীবন। রাজনীতি করতে গিয়েও অনেকবার কারাবন্দি হয়েছি। তবে কারাগারে পুলিশ স্যাল্যুট দিত না, এখন স্যালুট পাই।’ তিনি বুধবার বিকালে মিঠামইন থেকে সড়কপথে করিমগঞ্জের প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করতে গিয়ে শিক্ষার্থীদের সামনে এসব কথা বলেন।
বিকাল সাড়ে ৪টায় রাষ্ট্রপতি ওই মেডিক্যাল কলেজে যান। কলেজ মিলনায়তনে রাষ্ট্রপতির সহধর্মিনী মেডিক্যাল কলেজের সভাপতি রাশিদা হামিদের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি বক্তৃতা করেন। এসময় তিনি স্বভাবসুলভ রসিকতায় আরও বলেন, আমি বঙ্গভবন থেকে বিদায় নেওয়ার পর মাসে ১৫ দিন থাকবো ঢাকায়, ১৫ দিন থাকবো মিঠামইন আর কিশোরগঞ্জ শহরে। তবে এই মেডিক্যাল কলেজের সভাপতি অনুমতি দিলে এখানেও দুইদিন থাকতে পারি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনম নৌশাদ খান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান, জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. হেলাল উদ্দিন, সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম, জেলা বিএমএ সভাপতি ডা. মাহবুব ইকবাল, উক্ত মেডিক্যাল কলেজের পরিচালক ডা. সুফিয়া খাতুন, পরিচালক ব্যারিস্টার রিয়াদ আহমেদ তুষার, করিমগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদ ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চুসহ মেডিক্যাল কলেজের শিক্ষক-শিক্ষার্থী।
এরপর রাষ্ট্রপতি সন্ধ্যা ৭ টার দিকে বেরিয়ে সড়কপথে যান জেলা শহরের সার্কিট হাউজে। সেখানে গার্ড অব অনার গ্রহণ করে যান শহরের খরমপট্টি এলাকার বাসভবনে। সেখানে তিনি রাত্রিযাপন করে বৃহস্পতিবার বিকাল সোয়া ৩ টায় আইনজীবী সমিতিতে গিয়ে সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন। বিকাল সোয় ৪টায় তিনি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পরিদর্শন করবেন। সেখান থেকে তিনি আবার বাসভবনে ফিরে যাবেন। শুক্রবার বিকাল সোয়া ৩ টায় তিনি কিশোরগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উদ্বোধন ও শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করবেন। এরপর বিকাল সাড়ে ৪ টায় হেলিকপ্টারযোগে তিনি ঢাকায় ফিরে যাবেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ সোমবার বিকালে মিঠামইনের বাড়িতে যান। পরদিন মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যান মিঠামইনে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসে। দেশের নবীন এই সেনানিবাস উদ্বোধন করে তিনি রাষ্ট্রপতির কামালপুর গ্রামের বাড়িতে মধ্যাহ্নভোজের আতিথেয়তা গ্রহণ করে বিকাল ৩টায় মিঠামইন হেলিপ্যাডের বিশাল সমাবেশে বক্তৃতা করেন। প্রধানমন্ত্রীকে বিদায় দিয়ে গতকাল রাষ্ট্রপতি কিশোরগঞ্জ শহরে এসেছেন তিনদিনের সফরে।
উল্লেখ্য, বর্তমান রাষ্ট্রপতির মেয়াদ আছে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত। এরপর বঙ্গভবন মোহাম্মদ সাহাবুদ্দিনকে পাবে ২২তম রাষ্ট্রপতি হিসেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *