• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

কিশোরগঞ্জে বিশ্ব এইডস দিবসে র‌্যালি আলোচনা

কিশোরগঞ্জে এইডস দিবসের শোভাযাত্রা -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে বিশ্ব এইডস
দিবসে র‌্যালি আলোচনা

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে স্বাস্থ্য বিভাগের উদ্যোগে বিশ্ব এইডস দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা হয়েছে। আলোচনা সভায় জানানো হয়, গতবছর ২১ নভেম্বর থেকে এবছর ২২ অক্টোবর পর্যন্ত এক বছরে বাংলাদেশে নতুন ৯৪৭ জনের এইডস শনাক্ত হয়েছে। আর এক বছরে মারা গেছে ২৩২ জন। এক বছরে রোহিঙ্গা শিবিরেই আক্রান্ত হয়েছে ১২৮ জন। কিশোরগঞ্জেও দু’জন পুরুষ এইডস রোগী রয়েছে।
দিবসটি উপলক্ষে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আজ ১ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা করে হাসপাতাল সম্মেলন কক্ষে ‘অসমতা দূর করি, এইডসমুক্ত বিশ্ব গড়ি’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভা করা হয়। হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মহুয়া মমতাজ, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাক সরকার, সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. চৌধুরী শাহরিয়ার প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় আরও জানানো হয়, বিশ্বে এইডস রোগে এ পর্যন্ত ৩ কোটি ৮৪ লাখ মানুষ আক্রান্ত হয়েছে, মারা গেছে ৬৫ লাখ। প্রধানত রক্ত এবং অনিরাপদ যৌন সম্পর্কের মাধ্যমে এইডস বিস্তার লাভ করে। কাজেই এসব বিষয়ে সচেতন হওয়া এবং এইডস রোগীদের এড়িয়ে না চলা বা অবজ্ঞা না করার জন্য আহবান জানানো হয়েছে। এইডস রোগ নিরাময় হয় না। তবে সঠিক চিকিৎস করালে দমন করে রাখা সম্ভব বলেও বক্তাগণ মন্তব্য করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *