• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম পাকুন্দিয়ায় ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রার্থীতা প্রত্যাহার করলেন আতাউল্লাহ সিদ্দিক মাসুদ প্রচণ্ড রোদে কৃষকরা জমিতে কাজই করতে পারছেন না আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রার্থীকে সমর্থন জানাবেন না বলে জানিয়ে দিলেন নাজমুল হাসান সভাপতি ডা. আব্দুল্লাহ-আল-মারুফ সাধারণ সম্পাদক ডা. বুলবুল আহম্মদ ডক্টরস্ ক্লাব অব ভৈরব এর নতুন কমিটি গঠন

কিশোরগঞ্জের হাওরের অলওযেদার সড়কে খড়ের গাদা, দেখার যেন কেউ নেই

# মন্তোষ চক্রবর্তী :-

কিশোরগঞ্জের হাওরের অষ্টগ্রাম, ইটনা, মিঠামইন দৃষ্টি নন্দিত অলওয়েদার সড়কের একপাশ দিয়ে খড়ের গাদা (খড়ের স্তুপ) দিয়ে রেখেছে। ফলে একদিকে হাওরের পর্যটকদের দৃষ্টি নন্দিত অলওয়েদার সড়কে দুর্ঘটনার আশঙ্কা অন্যদিকে সড়কের মারাত্মক ক্ষতি হওয়া ঝুঁকি থাকলেও এই বিষয়ে সড়কের কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন অজানা কারণে নীরব ভূমিকা পালন করছে বলে অভিযোগ উঠেছে।
হাওরের ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম অলওয়েদার সড়কে গিয়ে দেখা যায়, বুধবার বিকেলে অষ্টগ্রাম উপজেলার কাস্তুল ইউনিয়নের ভাতশালা গ্রামের সামনে দিয়ে যাওয়া সড়কটিতে দুইটি খড়ের গাদা (খড়ের স্তুপ) রয়েছে। বেশ কয়েক জন এলাকাবাসীর সঙ্গে কথা বললে তারা জানান, এই খড়ের গাদা গুলো ২০-২৫ দিন আগে রাখা হয়েছিল যার কারণে ইতিমধ্যেই ইঁদুর বাসা বাধা শুরু করেছে মাঝেমধ্যে খড়ের গাদা থেকে ইঁদুর অলওয়েদার সড়কে আসতে দেখা যায়। তারা বলেন, এই ভাবে সড়কে খড়ের গাদা থাকলে সড়কটি এক সময় ইঁদুর বাসা বেঁধে মারাত্মক ক্ষতি করতে পারে। এছাড়াও এই হাওরের অলওয়েদার সড়কে প্রতিদিন দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ঘুরতে আসেন এদের মধ্যে অনেকেই মোটরসাইকেল নিয়ে আসেন যদি একটু অন্য মনস্ক হয়ে মোটরসাইকেল চালানো হয় তাহলে তো আর কথা নেই। দুর্গাপূজা উপলক্ষে মৌলভী বাজার থেকে ঘুরতে আসা একদল পর্যটকের মধ্যে রাসেল নামের এক পর্যটক বলেন, সারাদেশ জাগানো হাওরের এই অলওয়েদার সড়কটি দেখতে বন্ধু-বান্ধব নিয়ে আমরাও এসেছি মোটরসাইকেল নিয়ে। অলওয়েদার সড়কটি দেখে বেশ ভালো লাগল, কিন্তু অলওয়েদার সড়কের তো এইভাবে খড়ের গাদা রাখাটা কতটুকু নিরাপদ ? একাধিক অটোরিকশা ও মোটরসাইকেল চালকদের সাথে কথা বললে তারা জানান, এই সড়কটি দিয়ে সকাল থেকে রাত পর্যন্ত পর্যটকেরা মোটরসাইকেল, অটোরিকশাসহ বিভিন্ন যান চলাচল করে। কিন্তু সন্ধ্যার পর থেকে এই খড়ের গাদার কারণে ভাতশালা গ্রামের কাছাকাছি আসলেই বেশ ঝুঁকি নিয়ে চালাতে হয়। খড়ের গাদা সরানোর বিষয় সড়ক ও জনপথ এবং স্থানীয় প্রশাসনের কোন ভূমিকা দেখছেন না বলেও জানান তারা। ফলে দিনে দিনে ইঁদুরের বাসা বেঁধে সড়কটির যেই ক্ষতি করছে এই ভাবে চলতে থাকলে অলওয়েদার সড়কটির মারাত্মক ক্ষতি সম্মুখীন হতে পারে। এই বিষয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের কিশোরগঞ্জ নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তিনি দেখছেন। এব্যাপারে অষ্টগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন অর রশিদ এর সরকারি মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *