• সোমবার, ১৩ মে ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ৪ দিনের কর্মবিরতি

যৌথ সভায় বক্তব্য রাখছেন ডিআরআরও মো. লুৎফর রহমান -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে দুর্যোগ
ব্যবস্থাপনা বিভাগের
৪ দিনের কর্মবিরতি

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ৫ দফা দাবিতে জেলা-উপজেলায় ৪ দিনের অর্ধদিবস কর্মবিরতি চলছে। ১২ থেকে ১৫ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত কর্মবিরতি পালিত হচ্ছে। এ উপলক্ষে আজ ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) মো. লুৎফর রহমানের সভাপতিত্বে তার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও), উপ-সহকারী প্রকৌশলী, অফিস সহকারী, অফিস সহায়কসহ সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।৫ দফা দাবিতে কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন -পূর্বকণ্ঠ

সভাপতি তার বক্তব্যে বলেছেন, এই বিভাগের মাধ্যমে প্রতি উপজেলায় বছরে প্রায় একশ’ কোটি টাকার কাজ হয়। অথচ এই বিভাগেই জনবল সবচেয়ে কম। সবচেয়ে বেশি কাজ করতে হয় পিআইও-দের। অথচ একজন পিআইও একজন অফিস সহায়ক নিয়ে তার সমস্ত কাজকর্ম কঠোর পরিশ্রমের মাধ্যমে সম্পন্ন করেন। জনবল বাড়েনি। কোথাও কোথাও হয় একজন আউটসোর্সিংয়ের লোক থাকেন। করোনার সময় যখন মা-বাবার পাশে তাদের সন্তানরাও দাঁড়ায়নি, তখন এই বিভাগের কর্মিরা আমরা দিনরাত মাঠে কাজ করেছি। সদর উপজেলার পিআইও মো. সিফাত বিন রহমানের সঞ্চালনায় যৌথ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন করিমগঞ্জ উপজেলার পিআইও স্বপন মাতুব্বর, হোসেনপুর উপজেলার পিআইও বেগম শাহীন ও অষ্টগ্রাম উপজেলার পিআইও মো. আলমাসসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ। এরপর সবাই তাদের দাবিতে মানববন্ধনে অংশ নেন।
৫ দফা দাবির মধ্যে রয়েছে, দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা পদ আপগ্রেডেশন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার পদ আপগ্রেডেশন। সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্য পদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণ। বক্তাগণ বলেন, চলমান কর্মবিরতির মাধ্যমে দাবি আদায় না হলে ১৭ সেপ্টেম্বর কেন্দ্রীয়ভাবে নতুন কর্মসূচী ঘোষণা করা হবে। সেসব কর্মসূচী বাস্তবায়নে নতুন করে সবাই আন্দোলনে নামবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *