• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

জাতীয় শোক দিবস উপলক্ষে ভৈরবে এতিম ও গরীব শিশুদের সুন্নাতে খাৎনা

# মিলাদ হোসেন অপু :-

স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভৈরবে এতিম ও গরীব শিশুদের সারকামসেশন (মুসলমানি) বা সুন্নাতে খাৎনা ক্যাম্পের আয়োজন করা হয়। ১৫ আগস্ট সোমবার দিনব্যাপী এ ক্যাম্পেইনের মাধ্যমে ২৫ জন এতিম ও অসহায় মাদ্রাসার ছাত্রদের সুন্নাতে খাৎনা করানো হয়। এ ক্যাম্পেইন উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ।
সুন্নাতে খাৎনা পরিচালনা করেন ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সার্জারী কনসালটেন্ট তাপস কুমার দাস। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার কিশোর কুমার ধর, মেডিক্যাল অফিসার ডা. নাজমুল হোসেন, ডা. আদনান আহসান (তন্ময়), ডা. সোহাগ মিয়া ও ডা. সোহরাব হোসেন সৌরভ প্রমুখ।
এ বিষয়ে ডা. বুলবুল আহম্মদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে তার পরিবারের নিহতদের স্মরণে সপ্তাহব্যাপী স্বাস্থ্যসেবা পরিচালনা করা হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে। ইতিমধ্যে আমরা বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, ব্লার্ড গ্রুপিং ও রক্তচাপ পরিমাপ, মায়েদের বিনামূল্যে জরায়ুমুখ ও স্তন ক্যান্সার পরীক্ষা করা হয়েছে। ১৫ আগস্ট সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিনামূল্যে সারকামসেশন (মুসলমানী/সুন্নাতে) খাৎনা ক্যাম্পেইনের মাধ্যমে ২৫ জন অসহায়, গরীব মাদ্রাসার ছাত্রদের সুন্নাতে খাৎনা করানো হয়। নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে পরবর্তীতে ঔষুধ, লুঙ্গি, গেঞ্জি ইত্যাদি বিনামূল্যে বিতরণের মাধ্যমে তাদের ছেড়ে দেয়া হয়। এছাড়া সপ্তাহব্যাপী বিভিন্ন রোগের বিনামূল্যে চিকিৎসাদেন হাসপাতালের বিভিন্ন চিকিৎসকরা।
সপ্তাহব্যাপী সফল কার্যক্রমের বিষয়ে তিনি আরো বলেন, প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের সুযোগ্য সন্তান কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নাজমুল হাসান পাপনের স্বপ্ন পূরণে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌঁছে দেয়া হচ্ছে। এ সময় তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা, কর্মচারীদের কার্যক্রমে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তিনি কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন সাইফুল ইসলামের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন। সবার সার্বিক সহযোগিতায় সপ্তাহব্যাপী স্বাস্থ্য সেবা সম্পূর্ণ করেছেন বলে তিনি জানান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *