• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

ভৈরবে আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু’র শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ ১৫ আগস্ট সোমবার নানা কর্মসূচির মধ্য দিয়ে ভৈরব উপজেলা ও পৌর আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধুসহ তার পরিবার হত্যার ৪৭তম শাহাদাতবার্ষিকী পালন করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ভৈরব বাজার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করা, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণসহ খতমে কোরআন তেলোয়াত করা হয়। সকাল ৯টায় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহণে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ম্যুারালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। শ্রদ্ধাঞ্জলি শেষে বেলা ১১টায় আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে মাল্যদান করে নেতাকর্মীরা সাড়ে ১১টায় ভৈরব সরকারি কাদির বক্স পাইলট মডেল হাইস্কুল মাঠে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে যোগ দেন।
আলোচনা সভায় ভৈরব উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব পৌর মেয়র আলহাজ্ব মো. ইফতেখার হোসেন বেনু, প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের একান্ত সচিব শাখাওয়াত উল্লাহ, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি জাকির হোসেন কাজল, অহিদ মিয়া, তালাওয়াত হোসেন বাবলা, রুহুল আমিন, অ্যাডভোকেট মোস্তাক, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক জাহাঙ্গীর, খলিলুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক প্রমুখ।
অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ। আলোচনা শেষে মিলাদ মাহফিল পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগ ধর্মবিষয়ক সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান। মিলাদ ও আলোচনা সভায় ভৈরব উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ সহযোগী অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, বছর ঘুরে আসে রক্তাক্ত ১৫ আগস্ট। ৪৭ বছর আগে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। সেদিন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়নি। সেদিন হত্যা করা হয়েছিল এ দেশের কোটি মানুষের স্বপ্নকে। আজ সেই স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছেন মাননীয় জননেত্রী শেখ হাসিনা। এ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকেও বারবার হত্যার চেষ্টা চালানো হচ্ছে। ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলায় জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টাকালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বেঁচে গেলেও অনেক নেতাকর্মী সেদিন মৃত্যুবরণ করে। সেদিন আহত হয়েছিলেন ভৈরবের সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নাজমুল হাসান পাপন এর মাতা নারীনেত্রী আইভি রহমান। ৩ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন। এ সময় বক্তারা বঙ্গবন্ধু হত্যাকারী যারা বিভিন্ন দেশে লুকিয়ে রয়েছে তাদের বিচারের দাবী ও ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের বিচারের দাবী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *