• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে বঙ্গবন্ধু ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

# আফসার হোসেন তূর্জা :-

ভৈরবে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে। দিবসটি পালন উপলক্ষে আজ ১৫ আগস্ট সোমবার নানা কর্মসূচির আয়োজন করা হয়।
সকাল ৯টায় ভৈরব উপজেলা কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে বিভিন্ন সরকারি-বেসরকারি, রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, ভৈরব পৌর মেয়র আলহাজ্ব মো. ইফতেখার হোসেন বেনু, ভৈরব পৌরসভার সাবেক মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, কিশোরগঞ্জ জেলা পরিষদ সাবেক সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর্জা সুলায়মান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম ও ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. গোলাম মোস্তফা পুষ্পস্তবক অর্পণ করেন।
এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা ও শহর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শোক দিবস উদযাপন কমিটির উদ্যোগে বঙ্গবন্ধুরর জীবনী ভিত্তিক আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ এর সভাপতিত্বে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী স্মৃতিচারণ করে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, ভৈরব পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. গোলাম মোস্তফা, ইন্সপেক্টর (তদন্ত) মো. শাহ আলম, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ ও মুক্তিযোদ্ধা কমান্ডারের সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহমেদ প্রমুখ।
আলোচনা সভা ও মিলাদ মাহফিল সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা।
অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন, কবিতা, রচনা, বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্মবোধক গান এর প্রতিযোগিতায় প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের বিজয়ী ৫৬ জন প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এদিকে বেলা ১১টায় আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে মাল্যদান করেন দলীয় নেতাকর্মীরা। মাল্যদান শেষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ভৈরব আওয়ামী লীগের পক্ষ থেকে সরকারি কাদির বক্স পাইলট মডেল হাইস্কুলে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়। এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, জাকির হোসেন কাজল, কিশোরগঞ্জ জেলা পরিষদ সাবেক সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর্জা সুলায়মান, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ। এছাড়া দলীয় অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *