• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে জরায়ুমুখ ও স্তন ক্যান্সার পরীক্ষার ক্যাম্পেইন উদ্বোধন

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে জরায়ুমুখ ও স্তন ক্যান্সার পরীক্ষার ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। আজ ১৪ আগস্ট রোববার সকাল সাড়ে ৯টার দিকে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ। সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই পরীক্ষা চলে। দিনব্যাপী এই ক্যাম্পেইনে ভৈরব উপজেলার ৩০০ মায়ের জরায়ুমুখ ও স্তন ক্যান্সার পরীক্ষা করা হয়।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ বলেন, জাতীয় স্বাস্থ্য সেবা উপলক্ষে পুরো সপ্তাহ জুড়ে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। ইতিমধ্যে আমরা ডায়াবেটিস পরীক্ষা, ব্লার্ড গ্রুপিং, রক্তচাপ পরিমাপ ও মায়েদের বিনামূল্যে জরায়ুমুখ ও স্তন ক্যান্সার পরীক্ষা করা হয়েছে। আগামীকাল ১৫ আগস্ট সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিনামূল্যে সারকামসেশন (মুসলমানী/সুন্নাতে) খাৎনা ক্যাম্পেইনের ব্যবস্থা করা হয়েছে। আজ প্রায় ৩শ মায়ের জরায়ুমুখ ও স্তন ক্যান্সার পরীক্ষা করা হয়। ইতিমধ্যে ৫ জনের পজেটিভ এসেছে। আমি এই ৫ জন মাকে চিকিৎসার জন্য সর্বোচ্চ সহযোগিতা করব। আমাদের এ উদ্যোগ সফল হয়েছে। কারণ যারা পরীক্ষা করতে এসেছে তারা জানতোই না তাদের ক্যান্সার রয়েছে। কিন্তু আজ পরীক্ষার মাধ্যমে ৫ জন মা সনাক্ত হয়েছে। আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাদের চিকিৎসার সর্বোচ্চ ব্যবস্থা করবো।
ক্যাম্পেইনে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনসালট্যান্ট, মেডিকেল অফিসার, সিনিয়র স্টাফ নার্স, অফিস স্টাফ, স্বাস্থ্য সহকারী, সিএইচসিপি, এমএইচভি, হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *