• শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন |
  • English Version

হোসেনপুরে পঞ্চায়েতের মাধ্যমে কোরবানির মাংস বণ্টন

# উজ্জ্বল কুমার সরকার :-

কিশোরগঞ্জের হোসেনপুরে পূর্ব পুরুষদের রীতি অনুযায়ী পঞ্চায়েতের মাধ্যমে কোরবানির মাংস দুস্থ ও অসহায়দের মধ্যে বণ্টন করা হয়েছে। হোসেনপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের পশ্চিম ধূলজুরী এলাকায় পঞ্চায়েতের মাধ্যমে কোরবানির পশুর মাংস বণ্টনের দৃশ্য দেখা গেছে।
জানা যায়, পশ্চিম ধুলজুরী এলাকার শতাধিক মানুষ বহুদিন থেকে কোরবানি ঈদ উপলক্ষে নির্দিষ্ট স্থানে একত্রে গরু ও ছাগল কোরবানি দিয়ে থাকেন। দিনভর ১০ জন শ্রমিক কোরবানির মালিকদের কাছ থেকে গরু ও ছাগলের মাংস উত্তোলন, প্যাকেজ ও বণ্টনের কাজে নিয়োজিত ছিলেন। এসব কোরবানির মাংস কোডের মাধ্যমে দুস্থ ও অসহায় ব্যক্তিদের মধ্যে বন্টন করা হয়।
পঞ্চায়েতের আয়োজক কমিটির সদস্য মো. রহমত আলী জানান, প্রতিবছরের ন্যায় এবারও ঈদের দিন ৩০০ পরিবারের মধ্যে মাংস বন্টন করা হয়েছে। আয়োজক কমিটির অন্যতম সদস্য শামসুল ইসলাম জানান, পঞ্চায়েতের মাধ্যমে আমরা সমাজ ব্যবস্থাকে ধরে রেখেছি।
অসহায় বিধবা নারী জহুরা খাতুন বলেন, সারা বছর মাংস কেনার সামর্থ্য নেই। ঈদে পঞ্চায়েতের ২ কেজি গোস্ত পেয়ে আমার খুবই আনন্দ লাগছে।
মাংস গ্রহণকারী সুফিয়া খাতুন জানান, বাড়িতে বসেই পঞ্চায়েতের গোস্ত পেয়েছি।
হোসেনপুর পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মুহাম্মদ মিছবাহ উদ্দিন মানিক জানান, পঞ্চায়েতের মাংস বিতরণ গরীব ও অসহায়দের মুখে হাসি ফুটেছে। এ দ্বারা অব্যাহত রাখার চেষ্টা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *