• রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ ভৈরবে র‌্যাবের হাতে আটক নারীর মৃত্যু খরা আর শিলাবৃষ্টির হানা বেপারিদের মাথায় হাত মোকাররম শোকরানা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান

কিশোরগঞ্জের ৩ উপজেলায় ২০ মে শুরু প্রথম ধাপের ভোটার তালিকা হালনাগাদ

বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জের ৩ উপজেলায়
২০ মে শুরু প্রথম ধাপের
ভোটার তালিকা হালনাগাদ

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জ পৌরসভাসহ সদর উপজেলা, কটিয়াদী ও তাড়াইল উপজেলায় ২০ মে থেকে শুরু হচ্ছে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। এ বিষয়ে আজ ১৭ মে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলমের সঞ্চালনায় কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা সমন্বয় কমিটির একটি সভা হয়েছে। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. হাবিবুর রহমান, সিভিল সার্জন ডা. সাইফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোস্তাক সরকার, জেলা আনসার কমান্ড্যান্ট মোস্তাক আহমেদ, অধ্যক্ষ রবীন্দ্রনাথ চৌধুরী প্রমুখ।
সভায় জানানো হয়, ২০ মে থেকে প্রথম ধাপে দেশের ১৩৫টি উপজেলায় শুরু হচ্ছে ভোটার তালিকা হালনাগাদের কাজ। ২০০৫ সালের ১ জানুয়ারি বা তার পূর্বে যাদের জন্ম, ২০ মে থেকে পরবর্তী তিন সপ্তাহ বাড়ি বাড়ি গিয়ে তাদের তথ্য সংগ্রহ করা হবে। ১০ জুন থেকে ২০ নভেম্বর ইউনিয়ন ও পৌরসভার নিবন্ধন কেন্দ্রে বায়োমেট্রিক গ্রহণসহ ছবি তোলার কাজ সম্পন্ন করা হবে। ২০২৩ সালের ২ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। তবে ভোটারদের দাবি, আপত্তি ও সংশোধনের জন্য আবেদনের শেষ তারিখ ধার্য করা হয়েছে ২০২৩ সালের ১৭ জানুয়ারি। আর কর্তৃপক্ষের জন্য আবেদন নিষ্পত্তির শেষ তারিখ ধার্য করা হয়েছে ২০২৩ সালের ২২ জানুয়ারি। হালনাগাদকৃত চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২০২৩ সালের ২ মার্চ। পরবর্তীতে অন্যান্য উপজেলার ভোটার তালিকা হালনাগাদের সময়সূচীও ঘোষণা করা হবে। তবে নতুন ভোটার হবার ক্ষেত্রে তাদের জন্ম নিবন্ধনের কাগজের সঙ্গে মা-বাবার জন্ম নিবন্ধনের কাগজ এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে বলে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *