• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

ভৈরবে এবার আরও ৬ চিকিৎসকসহ ২০ জনের দেহে করোনা শনাক্ত

ভৈরবে এবার আরও ৬ চিকিৎসকসহ
২০ জনের দেহে করোনা শনাক্ত

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে এবার আরও ৬ জন চিকিৎসকসহ ২০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ৫ জন নার্স ও ৪ জন পুলিশ সদস্য রয়েছেন। ১৯ এপ্রিল রোববার রাত সাড়ে ৯টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. বুলবুল আহম্মদ এই তথ্য নিশ্চিত করেছেন। ফলে এ নিয়ে ভৈরবে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৫ জনের।
জানাগেছে, ভৈরবে এখন পর্যন্ত ৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। ১৮ এপ্রিল শনিবার ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ভৈরবে প্রথম থানা পুলিশের একজন পুলিশ সদস্যের দেহে ১০ এপ্রিল করোনার সংক্রমণ ধরা পড়ে। ফলে এদিন রাত ৮টা থেকে ভৈরবকে অবরুদ্ধ বা লকডাউন ঘোষণা করে প্রশাসন। এরপর থানার সব পুলিশ সদস্যকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। একই সাথে কোয়ারেন্টিনে পাঠানো হয় ৫ জন চিকিৎসককেও। পরে কিশোরগঞ্জ পুলিশ লাইন্স থেকে পুলিশের ৪০ জন সদস্য এনে থানার কার্যক্রম সচল রাখতে চেষ্টা করছে প্রশাসন। তবে ওই দিনের পর থেকে থানার স্বাভাবিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে। একই দিন থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ও নারী ওয়ার্ডকে অবরুদ্ধ ঘোষণা করা হয়। এরপরে শহরের আরও ৩টি বেসরকারি হাসপাতালকে লকডাউন হিসেবে ঘোষণা করা হয়। ফলে এরপর থেকে সরকারি হাসপাতালসহ বেসরকারি হাসপাতালেও স্বাভাবিক সেবাদান ব্যহত হয়ে পড়েছে।
এদিকে এরমধ্যে যে ৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে, তাদের মধ্যে ৩০ জনই সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী হিসেবে কর্মরত ছিলেন। যদি সাধারণ মানুষের দেহ থেকে নমুনা সংগ্রহ শুরু করা হয়। তাহলে করোনার সংক্রামণ ব্যাপক হারে ধরা পড়বে বলে মনে করছেন ভৈরবের বিশিষ্ট চিকিৎসক ও বিজ্ঞজনরা। এছাড়াও এ পর্যন্ত আক্রান্ত ব্যক্তিদের কেউ সুস্থ্য হওয়ার সংবাদ পাওয়া যায়নি। ফলে জনমনে বাড়ছে করোনা আতঙ্ক। একই সাথে বাড়ছে দুশ্চিন্তা ও হতাশা।
এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. বুলবুল আহম্মদ বলেন, গেল ৩ দিনে ৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বিশেষ করে রোববারের রিপোর্ট জানার পর থেকে বর্তমান টিম দিয়ে সরকারিভাবে স্বাস্থ্য সেবা সচল রাখা অনেক কঠিন হবে। তাছাড়া দিন বাড়ার সাথে মহামারী করোনার সংক্রামণ বাড়ছে। ফলে অধিক ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে এই জনপদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *