• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম

কিশোরগঞ্জে প্রতিদিন ভোরে ঢাকা-নারায়ণগঞ্জ থেকে মানুষের স্রোত আসছে

কিশোরগঞ্জে প্রতিদিন ভোরে ঢাকা-নারায়ণগঞ্জ
থেকে মানুষের স্রোত আসছে

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে এখন করোনা রোগী দিন দিনই বেড়ে চলেছে। এরই মধ্যে ঢাকা আর নারায়ণগঞ্জ থেকেও প্রতিদিনই মানুষের স্রোত আসছে। দিনের বেলায় আইন শৃংখলা বাহিনীর তৎপরতা থাকে। রাতেও তারা সতর্ক থাকেন। ভোরবেলায় টহল কিছুটা শিথিল থাকে। ফলে এই সুযোগে ভোরবেলায় ঢাকা এবং নারায়ণগঞ্জ থেকে পিকআপ আর সিএনজি দিয়ে মানুষ এসে জেলা শহরের বিভিন্ন এলাকা এবং শহরতলির বিভিন্ন এলাকায় নেমে যার যার এলাকায় যান। শহরের নিউটাউন এলাকার এক ব্যক্তি জানিয়েছেন, তাদের এলাকার পাশে করগাঁও বাসস্ট্যান্ডে খুব সকাল বেলায় সিএনজি যোগে এসে লোকজন নামে। শহরের রথখলা এলাকায়ও ছোট ছোট পিকআপে করে মানুষ নামে। আবার সদর উপজেলার কর্শাকড়িয়াইল এবং দানাপাটুলি এলাকায়ও মানুষ নেমে আশপাশের বিভিন্ন গ্রামে গিয়ে ওঠে। ফলে অনেক সময় এলাকাবাসীও টের পান না তাদের এলাকায় নতুন কারা ঢুকেছে। আর নতুন যারা আসে, তারা স্বেচ্ছায় কোয়ারেন্টিনেও থাকে না। যে কারণে দিন দিনই ঝুঁকি বেড়ে যাচ্ছে।
১৮ এপ্রিল শনিবারও কিশোরগঞ্জে সর্বোচ্চ নতুন ৩৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত কিশোরগঞ্জের বিভিন্ন উপজেলায় মোট ৮৭ জনের করোনা শনাক্ত হলো। তবে এদের মধ্যে করিমগঞ্জে একজন গত ৫ এপ্রিল সংক্রমণ নিয়ে মারা গেছেন। তিনিই জেলায় প্রথম শনাক্ত ব্যক্তি। যতই দিন যাচ্ছে, কিশোরগঞ্জের অবস্থা ততই নাজুক হচ্ছে। ঢাকা এবং নারায়ণগঞ্জ থেকে লোকজন আসার পর থেকেই রোগীর সংখ্যাও বাড়ছে। বরং বিশ্বের বিভিন্ন দেশ থেকে যারা এলাকায় ফিরে এসেছেন, তাদের কাছ থেকে তেমন ঝুঁকি পরিলক্ষিত হয়নি। ফলে দেশের ভেতরকার প্রবাসীরা করোনা বিস্তারে ভূমিকা রাখছেন বলে সবার ধারণা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *