• রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

কুলিয়ারচরে ১২ লাখ টাকা ব্যয়ে নির্মিত বিকল্প রাস্তা বৃষ্টির পানিতে বিলিন, ৬ দিন ধরে যোগাযোগ বিচ্ছিন্ন

কুলিয়ারচরে ১২ লাখ টাকা
ব্যয়ে নির্মিত বিকল্প রাস্তা বৃষ্টির
পানিতে বিলিন
৬ দিন ধরে যোগাযোগ বিচ্ছিন্ন

# মুহাম্মদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচরে দ্বাড়িয়াকান্দি-কুলিয়ারচর আঞ্চলিক সড়কের ভাটি দোয়ারিয়া এলাকায় নির্মিত বেইলি ব্রিজ ভেঙে ৩ কোটি টাকা ব্যয়ে স্থায়ী পাকা সেতু নির্মাণের কাজ গত ৪ মাস আগে শুরু হয়।
ব্রিজটি ভেঙ্গে ফেলার আগেই বিকল্প হিসেবে সরকারী বরাদ্দকৃত ১২ লাখ টাকা ব্যয়ে ব্রিজের দক্ষিণ পাশ দিয়ে একটি ডাইবেশন (বিকল্প) রাস্তা নির্মাণ করে শামীম কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান । কিন্তু সেই ডাইবেশন রাস্তা এক রাতের বৃষ্টির জলে ভেঙ্গে খালের ভিতর উধাও হয়ে গেছে। এতে করে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে গোটা এলাকার মানুষের।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, বহু দাবি ও অপেক্ষার পর অবশেষে ব্রিজটির কাজ শুরু হলেও অত্যন্ত ধীর গতিতে চলছিলো কাজটি। ৪ মাসেও পাইলিং এর কাজ শেষ করতে পারেনি ঠিকাদারী প্রতিষ্ঠানটি।
অপর দিকে বিকল্প হিসেবে যে ডাইবেশন রাস্তা নির্মাণ করেছিলো তা অত্যন্ত নিম্নমানের করে তৈরি করায় শুরু থেকেই প্রতিবাদ করে আসছি। শুনেছি এর জন্য অনেক টাকা বাজেট ছিলো, কিন্তু ২/৩ লাখ টাকাও ডাইবেশনে খরচ করেনি।যেহেতু এটি একটি খালের উপর নির্মিত এবং সদরে যাওয়ার একমাত্র গুরুত্বপূর্ণ সড়ক, তাই পানি চলাচলের পর্যাপ্ত জায়গা রেখে ও মজবুত করে সড়কটি নির্মাণ করার দরকার ছিলো। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান ও স্থানীয় এলজিইডি’র পক্ষ থেকে তদারকীর দায়িত্বে থাকা অফিসারের দুর্নীতি পরায়নতার কারণে রাস্তাটি ভেঙ্গে গেছে এবং দুর্ভোগ পোহাতে হচ্ছে সর্বস্তরের জনগণকে।
এ ব্যপারে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এম. সাজ্জাত হোসেন সাংবাদিকদের বলেন, প্রচুর বৃষ্টিতে পানির স্রোত বেড়ে যাওয়ার ফলে এবং পর্যাপ্ত পানি চলাচলের জায়গা না থাকায় সড়কটি ভেঙ্গে যায়। তবে আমরা খুব শীঘ্রই এটি সংস্কার করে যান চলাচলের উপযোগী করে দিবো। আশা করছি আগামী শনিবার থেকে যান চলাচল করতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *