• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা

কুলিয়ারচরে বাড়ির সীমানা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, বাড়িঘর ভাংচুর ও লুটপাট, আহত ৩

কুলিয়ারচরে বাড়ির সীমানা
নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ
বাড়িঘর ভাংচুর ও লুটপাট, আহত ৩

# মুহাম্মদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচরে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক পক্ষের দুই নারীসহ ৩ জন আহত আহত হয়েছে। সোমবার (১৪জুন) দুপুরের দিকে উপজেলার ফরিদপুর ইউনিয়নের নলবাইদ মধ্যপাড়া গ্রামে বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল সাত্তার ওরুফে ছেতু মিয়ার বাড়িতে এ ঘটনাটি ঘটেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল সাত্তার ওরুফে ছেতু মিয়ার পুত্র সাইফুল ইসলাম এর সাথে একই বাড়ির মৃত আব্দুল হাশিমের পুত্র দ্বীন ইসলাম, নুরুল ইসলাম ও শাহ্ আলমের বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে গত সোমবার (১৪জুন) দুপুরে দ্বীন ইসলাম পক্ষ সাইফুল ইসলামের বাড়ির সীমনা ঘেঁষে টয়লেটের ট্যাংকি বানোর চেষ্টাকালে সাইফুল ইসলাম বাঁধা নিষেধ দিতে গেলে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। সংঘর্ষে সাইফুল ইসলাম (৪০) সহ তার মা বকুলা বেগম (৬৫) ও স্ত্রী নাসরীন আক্তার (৩৫) আহত হয়। স্থানীয়রা আহতদের কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।
অপর দিকে জানা যায়, দ্বীন ইসলামের পক্ষের ৪টি বাড়িতে হামলা চালিয়ে ৪টি বসতঘর ভাংচুর করে ঘরে থাকা আসবাবপত্র, নগদ টাকা ও স্বর্ণালকার লুটপাট করেছে সাইফুল ইসলাম ও তার লোকজন।
ঘটনা প্রসঙ্গে আহত সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, দ্বীন ইসলামের সাথে তার বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। অবশেষে স্থানীয়রা সালিশ বিচারের মাধ্যমে আমিন দ্বারা মাপামাপি করে খুটি মেরে দিয়ে যায়। পরে আমিনের মাপ অমান্য করে গত সোমবার দুপুরের দিকে বিরোধকৃত সীমানা সংলগ্ন স্থানে দ্বীন ইসলাম গংরা জোরপূর্বক টয়লেটের একটি ট্যাংকি তৈরি করতে যায়। এ সময় সাইফুল ইসলাম তাদেকে ট্যাংকিটা সীমানা থেকে একটু দুরে করার কথা বলেন। দ্বীন ইসলাম তখন তার কথা ও বাঁধা না শুনে ট্যাংকির কাজ করতে থাকে। সাইফুল ইসলাম তখন পূণরায় বাঁধা দিলে একপর্যায়ে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এ ফাঁকে দ্বীন ইসলামের পুত্র রুবেল একটি রামদা দিয়ে এসে সাইফুল ইসলামের উপর হামলা করে এবং রামদা দিয়ে এলোপাতাড়ি কোপায়। এ সময় সাইফুল ইসলামের ডাক চিৎকার শুনে প্রতিবেশিরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তাকে বাঁচাতে এসে আহত হয় তার মা ও স্ত্রী।
অপরদিকে সীমানা নিয়ে বিরোধের কথা স্বীকার করে দ্বীন ইসলাম সাংবাদিকদের বলেন, সালিশ দরবারে মিমাংসা হওয়ার পর তার নিজের জায়গায় টয়লেটের ট্যাংকি তৈরি করতে গেলে সাইফুল ইসলাম ও তার লোকজন রামদা, বল্লম এবং লাটিসুটা নিয়ে তাদের উপর হামলা করতে আসলে তারা জীবন বাঁচাতে দৌড়ে পালিয়ে যায়। তখন হামলাকারীরা তাদের ধরতে না পেরে ৪টি বসত ঘরে হামলা চালিয়ে ভাংচুর করে আনুমানিক ৬/৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি করে। এ সময় হামলাকারীরা দ্বীন ইসলামের ঘরে থাকা নগদ ৪ লাখ টাকা ও ৩ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়।
বাড়িঘরে হামলা ভাংচুর ও লুটপাটের বিষয়ে জানতে চাইলে এর সত্যতা স্বীকার করে স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম ও মহসিন সাংবাদিকদের বলেন, সাইফুল ইসলাম আহত হওয়ার পর তার রক্তাক্ত অবস্থা দেখে এলাকার বিক্ষুব্ধ জনতা এ ঘটনাটি ঘটিয়েছে।এ ঘটনায় দু’পক্ষই কুলিয়ারচর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে বলে জানা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *