• বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি

আমাকেও নৌকা দেওয়া হবে এটা আমার বিশ্বাস ….শহিদুল ইসলাম মালু

আমাকেও নৌকা দেওয়া
হবে এটা আমার বিশ্বাস
….শহিদুল ইসলাম মালু

# মিঠু সূত্রধর পলাশ, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :-

শহিদুল ইসলাম মালু। ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার ১২নং লাউর ফতেহপুর ইউনিয়নের লাউর ফতেহপুর গ্রামের বাসিন্দা। তিনি একজন সফল ব্যবসায়ী ও ধর্মপ্রাণ মানুষ। বিগত কয়েক বছর ধরে তিনি এলাকার উন্নয়নে কাজ করছেন। মানুষকে সহযোগিতা করছেন। আসছে ইউনিয়ন পরিষদ নিবার্চনে শহিদুল ইসলাম মালু চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চান। তিনি দাবি করেছেন তার কর্মের কারণেই আওয়ামী লীগ তাকে নৌকা উপহার দিবেন। হাজী শহিদুল ইসলাম মালু এলাকার উন্নয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে সুশিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। প্রতি বছর এলাকার গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেন। প্রতি বছর এলাকার গরীব ছেলেদের ফ্রি খতনার ব্যবস্থা করিয়ে থাকেন। এছাড়াও বিভিন্ন সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। শহিদুল ইসলাম মালু শৈশবকাল থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জয় বাংলা জয় বঙ্গবন্ধু শে¬াগানে আকৃষ্ট হয়ে দীর্ঘ রাজনীতির পথ চলা। তিনি রাজনীতি জীবনের শুরুর পাশাপাশি ১২নং লাউর ফতেহপুর ইউনিয়নর জনগনের সুখে-দুঃখে সর্বদা পাশে রয়েছেন। তিনি করোনার সময়ও তার সাংগঠনিক কার্যক্রম কে থেমে রাখেননি। তিনি জোর দিয়ে বলেন, যে জাতি বেশি শিক্ষিত সে জাতি বেশি উন্নত তিনি সুশিক্ষার নিশ্চিত করতে জনগণকে সোচ্চার ভূমিকা রাখার আহবান জানান। শহিদুল ইসলাম মালু ১২নং লাউর ফতেহপুর ইউনিয়নের মানুষের সুখ-দুঃখ, হাসি-কান্না’কে তিনি আপন চিত্তে গ্রহন করে তাদের সেবা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিরলসভাবে। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও দলীয় কর্মকাণ্ডসহ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দীর্ঘদিন দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের সাথে মতবিনিময় ও গণসংযোগ করে যাচ্ছেন। এই প্রতিবেদকের সাথে আলাপ কালে তিনি জানান, শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। উদীয়মান সমাজ সেবক শহিদুল ইসলাম মালু বলেন, আমি নির্বাচিত হতে পারলে স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তা-ঘাট, কালভাট, মসজিদ, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান, বেকার যুবক-যুবতীদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার কাজ করব। নারী ও শিশু নির্যাতন, সন্ত্রাস, বাল্য বিবাহ এবং মাদক, ইভটিজিং বিরুদ্ধে এলাকার লোকজনকে সাথে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলবো। সর্বপরি সকলের সহযোগীতায় লাউর ফতেহপুর ইউনিয়নকে একটি আলোকিত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। সে জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
এ বিষয়ে তার সাক্ষাৎকার।
প্রশ্ন : শুনলাম আপনি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চান?
উত্তর : আপনি সঠিকই শুনেছেন আমি আগামী ইউনিয়ন পরিষদ নিবার্চনে ১২নং লাউর ফতেহপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইবো।
প্রশ্ন : মনোনয়ন পাওয়ার বিষয়ে আপনি কতোটুকু আশাবাদী?
উত্তর : দেখুন, আমি জনগণের জন্য কাজ করছি। আমি বিগত কয়েক বছর ধরে মানুষের বিপদে আপদে তাদের সঙ্গে আছি। আমি করোনা মহামারিসহ নানান সংকটে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক অসহায় পরিবারগুলোকে সহযোগিতা করে এসেছি। আমার বিশ্বাস দল আমার কর্মের মূল্যায়ন করবে এবং আমাকেই নৌকার মাঝি করবে।
প্রশ্ন : জানতে পারলাম আপনার দলের কমপক্ষে এক ডজন প্রার্থী। তাহলে কি করবেন?
উত্তর : দেখুন আওয়ামী লীগ বড় দল। এ দলে বেশি প্রার্থী থাকবে এটাই স্বাভাবিক। আমি সকল প্রার্থীর প্রতি শ্রদ্ধাশীল। আমি অন্য প্রার্থীকে নিয়ে কথা বলার অধিকার রাখি না। আমি জনগণের জন্য কাজ করছি। ইনশাল্লাহ আমি মনোনয়ন পাওয়ার আশা করি।
প্রশ্ন : আপনার ইউনিয়ন নিয়ে কিছু বলুন?
উত্তর : আমার ১২নং লাউর ফতেহপুর ইউনিয়ন ছবির মত। অনেক সুন্দর। অনেক জ্ঞানী গুণী মানুষ এ ইউনিয়নে জন্মেছে। আমার ইউনিয়নে হিন্দু-মুসলিমের সহ অবস্থান। স্কুল, কলেজ, মসজিদ, মন্দির সব কিছু আমাদের ইউনিয়নে আছে। আমার ইউনিয়নের মানুষ সহজ সরল মানুষ। আমরা একে অপরের প্রতি সহনশীল। আমরা ইউনিয়নের মধ্যে চমৎকার পরিবেশে বসবাস করছি।
প্রশ্ন : আপনি মনোনয়ন পেলে কি করবেন?
উত্তর : আমি আমার ১২নং লাউর ফতেহপুর ইউনিয়নের সবাইকে নিয়ে আদর্শ ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ। এজন্য আমি সবার দোয়া চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *