• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

কুলিয়ারচর থানায় লিখিত অভিযোগ করার ১০ দিন পর থেকে ধর্ষিতার খোঁজ মিলছেনা

কুলিয়ারচর থানায় লিখিত
অভিযোগ করার ১০ দিন পর
থেকে ধর্ষিতার খোঁজ মিলছেনা

# মুহাম্মদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচর থানায় লিখিত অভিযোগ করার ১০ দিন পর থেকে ধর্ষিতা নারী পোষাক শ্রমিকের খোঁজ মিলছেনা বলে পুলিশ সূত্রে জানা যায়।
জানা যায়, প্রেমের ফাঁদে ফেলে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও দুইটি বাচ্চা নষ্ট করার অভিযোগে উপজেলার বীর কাশিমনগর গ্রামের মো. লিটন মিয়ার পুত্র মেহেদী হাসান ইমন (২৫) নামে এক গার্মেন্টস শ্রমিকের বিরুদ্ধে গত ২৫ মে কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করে নারী পোষাক শ্রমিক উপজেলার উছমানপুর ইউনিয়নের খৈলাজুড়ি গ্রামের পিতৃহারা এক মেয়ে (২০)। অভিযোগ এন্ট্রি নং-১৬৬-৮৭৬/২১। অভিযোগ করার ১০ দিন পর গত ৪ জুন শুক্রবার থেকে ওই ধর্ষিতার খোঁজ মিলছেনা বলে জানা যায়। ধর্ষিতাসহ ধর্ষিতার মায়ের মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছে। অভিযোগ করার প্রায় ২০ দিন হলেও এখন পর্যন্ত থানায় কোন মামলা রুজু হয়নি।
অভিযোগ সূত্রে জানা যায়, মেহেদী হাসান ইমন (২৫) এর সাথে ঢাকা উত্তরা একই গার্মেন্টসে কাজ করতো ওই মেয়েটি। কাজ করার সুবাদে মেহেদী হাসান ইমনের সাথে পরিচয় হয় তার। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। একদিন মেয়েটির মামার বাড়ি কুলিয়ারচর উপজেলার উছমানপুর ইউনিয়নের খৈলাজুড়ি গ্রামে একটি অনুষ্ঠানে আসেন তারা দু’জন। ওখানে এসে প্রেমের ফাঁদে ফেলে ফুসলিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে কৌশলে তিন দিন থেকে মেয়েটির ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার ধর্ষণ করে ইমন। মামার বাড়ির মান সম্মানের কথা চিন্তা করে তখন এসব কথা কাউকে জানাতে পারেনি মেয়েটি। ঢাকায় গিয়ে মেয়েটি প্রেমিক ইমনকে চাপ দেয় বিয়ে করার জন্য। মেয়েটির চাপের মুখে পড়ে ঢাকা উত্তরায় একটি ভাড়াটিয়া বাসায় নিয়ে মেয়েটির হাতে আংটি ও নাকে নাকফুল পড়িয়ে বিয়ের নাটক সাজিয়ে স্ত্রী হিসেবে গ্রহণ করে মেয়েটিকে। এর পর থেকে মেয়েটিকে ভাড়াটিয়া বাসায় রেখে স্ত্রী হিসেবে যৌন মিলন করতে থাকে। এক পর্যায়ে মেয়েটি গর্ভবতী হয়েছে জেনে ইমন কৌশলে মেয়েটিকে ঔষধ খাওয়ায়ে বাচ্চাটি নষ্ট করে ফেলে। আবারো মেয়েটির গর্ভে বাচ্চা এসেছে জেনে এক রকম জোর করে মেয়েটিকে আবারো ঔষধ খাওয়ায়ে দ্বিতীয় বাচ্চাটিও নষ্ট করে ফেলে। তখন ইমনের আসল রুপ বুঝতে পেরে মেয়েটি কাবিন করার জন্য চাপ দেয় ইমনকে। তখনই ইমন মেয়েটিকে বিয়ে করেনি আর করবেওনা বলে জানিয়ে দেয়। ইমন মেয়েটির সাথে দুই বছর যাবৎ প্রতারণা করে তাকে নিয়মিত ধর্ষণ করেছে বুঝতে পেরে এঘটনা তাদের গার্মেন্টসের এমডিকে জানান। এমডি ইমনকে অনুরোধ করেন মেয়েটিকে বিয়ে করতে। এমনকি মেয়েটিকে বিয়ে করলে ইমনের বেতন দ্বিগুণ করে দিবে বলেও প্রস্তাব দেন এমডি। ইমন এতে রাজি না হওয়ার চাকুরি হারাতে হয়েছে তার।
স্বামীর অধিকার পেতে মেয়েটি স্থানীয় উছমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম ক্বারীর মাধ্যমে ইমনের বাড়ি সালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ মাহবুবুর রহমানকে বিষয়টি অবগত করে বিচার দাবী করে। এতে কোন ফল না পেয়ে মেয়েটি বাদি হয়ে গত ২৫ মে কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করে। অভিযোগ পাওয়ার পরদিন গত ২৬ মে ঘটনা স্থল পরিদর্শন করেন অভিযোগের তদন্তকারী অফিসার উছমানপুর ইউনিয়নের ৬নং বিটের ইনচার্জ এসআই মো. শহিদুল ইসলাম ৷
অভিযোগ করার পর এক দিকে থানায় মামলা রুজু না হওয়ায় অপর দিকে ইমন ও তার পরিবারের সদস্য এবং একটি প্রভাবশালী মহলের চাপে দিশেহারা হয়ে পরে মেয়েটি। এর পর গত ১০ জুন শুক্রবার থেকে মেয়েটির খোঁজ পাওয়া যাচ্ছেনা। তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছে।
তবে এলাকায় গুঞ্জন রয়েছে ওই গার্মেন্টস এর অফিসার মো. বায়েজিদ নামে ইমনের এক নিকটাত্মীয় একটি প্রভাবশালী মহলের মাধ্যমে বিষয়টি ধামাচাপা দিতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। থানা পুলিশও নিরব ভূমিকা পালন করেছে।
এ ব্যাপারে উছমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম ক্বারী বলেন, মেয়েটি আমার নিকট অভিযোগ করেছে ইমন নামে এক গার্মেন্টস শ্রমিক তাকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ের প্রলোভন দেখিয়ে উছমানপুর খৈলাজুড়ি ও ঢাকা উত্তরায় একাধিকবার ধর্ষণ করেছে। যার ফলে দুটি বাচ্চা গর্ভে এলে তাও নষ্ট করে দিয়েছে ইমন। ইমনের সাথে বিয়ে পড়ানোর বহু চেষ্টা করে ব্যার্থ হয়ে থানায় অভিযোগ করতে বলেছি মেয়েটিকে।
এ ব্যাপারে মো. বায়েজিদ মিয়ার সাথে যোগাযোগ করা হলে মেয়েটি বর্তমানে কোথায় আছে তা তিনি জানেন না দাবি করে বলেন, মেয়েটির মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে।
অভিযোগ তদন্তকারী অফিসার এসআই মো. শহিদুল ইসলাম বলেন, তদন্তকালে জানা যায়, ঘটনাস্থল ঢাকা উত্তরা। তাই মেয়েটিকে ঢাকা উত্তরা থানায় অভিযোগ করতে পরামর্শ দেওয়া হয়েছে। এর পর থেকে মেয়টি আর কোন যোগাযোগ করেনি। বর্তমানে মেয়েটির কোন খোঁজ পাওয়া যাচ্ছেনা। তার বড়িতেও নেই। মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছে তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *