• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

কুলিয়ারচর-দাঁড়িয়াকান্দি সড়কের বিকল্প রাস্তা ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

কুলিয়ারচর-দাঁড়িয়াকান্দি
সড়কের বিকল্প রাস্তা ভেঙ্গে
যোগাযোগ বিচ্ছিন্ন

# মুহাম্মদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার সাথে যোগাযোগ রক্ষাকারী অত্যান্ত গুরুত্বপূর্ণ সড়ক দাঁড়িয়াকান্দি হইতে কুলিয়ারচর বাজার রাস্তার মাঝে স্টিল ব্রিজের বিকল্প রাস্তা বৃষ্টির পানির স্রোতে ভেঙ্গে যাওয়ায় যানচলাচল ও মানুষের যাতায়াত বন্ধ হয়ে গেছে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে ভাঙ্গা রাস্তায় স্থানীয়রা ৩টি বাঁশ বেঁধে জনপ্রতি ৫ টাকা করে যাত্রী পারাপার করছে।
জানা যায়, দাঁড়িয়াকান্দি হইতে কুলিয়ারচর বাজার রাস্তায় দাঁড়িয়াকান্দি পূর্বপাড়া “গনকখালী খালের ” উপর নির্মিত স্ট্রিল ব্রিজটি পুরাতন হওয়ায় ওই ব্রিজটি ভেঙ্গে নতুন করে ব্রিজ নির্মানের জন্য প্রায় ৩/৪ মাস পূর্বে কাজ শুরু করে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এ সময় যানবাহন পারাপারের জন্য বিকল্প হিসেবে ব্রিজের দক্ষিণ পাশে মাটি দিয়ে বিকল্প সড়ক নির্মান করা হয়। কিন্তুু শনিবার রাত এবং শুক্রবার সকালের অতি বৃষ্টির কারণে জমাটবদ্ধ বৃষ্টির পানি গনকখালী খাল থেকে দ্রুত গতিতে কালি নদীতে প্রবাহিত হতে গিয়ে বিকল্প সড়কটি ভেঙ্গে যায়। যার ফলে যানচলাচল ও জনসাধারণের পারাপার বন্ধ হয়ে যায়।
শুক্রবার (১১জুন) বিকেলে দাঁড়িয়াকান্দি হইতে কুলিয়ারচর বাজার রাস্তার স্টিল ব্রিজের কাছে গিয়ে দেখা যায়, ব্রিজের বিকল্প রাস্তাটি ভেঙ্গে দ্রুত গতিতে পানি গড়িয়ে পড়ছে। এই কারণে সকল প্রকার যানচলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশের মানুষ এবং বিকল্প সড়ক ভাঙ্গার খবর না পেয়ে যে সকল মানুষ এসেছে তারা জনপ্রতি ৫ টাকা করে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হচ্ছে। ফলে কুলিয়ারচর উপজেলার অধিকাংশ মানুষ উপজেলার সাথে যোগাযোগ রক্ষার জন্য বিকল্প ব্যবস্থা হচ্ছে বাজরা হইতে কুলিয়ারচর বাজার সড়ক এবং আগরপুর জামতলী হয়ে কুলিয়ারচর বাজার সড়ক। উপজেলাবাসী অচিরেই রাস্তাটি সংস্করণের দাবী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *