• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:১৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

ভ্রাম্যমাণ আদালতের রায়ের ব্যাখ্যা চেয়ে পাকুন্দিয়ার ওসিকে আদালতে তলব

ভ্রাম্যমাণ আদালতের রায়ের
ব্যাখ্যা চেয়ে পাকুন্দিয়ার
ওসিকে আদালতে তলব

# নিজস্ব প্রতিবেদক :-

পাকুন্দিয়ায় এক কলেজ ছাত্রীর সঙ্গে অপরাধ সংঘটনের ঘটনায় এক বখাটের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা না নিয়ে কেন ভ্রাম্যমাণ আদালতে দু’বছরের কারাদণ্ড প্রদান করা হলো, এর ব্যাখ্যা চেয়ে পাকুন্দিয়া থানার ওসিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রট আদালতে তলব করা হয়েছে। গতকাল ২৬ মে বুধবার কিশোরগঞ্জের ৩নং আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেন নোটিশ পাওয়ার পরবর্তী তিন কার্য দিবসের মধ্যে আদালতে হাজির হয়ে এর কারণ ব্যাখ্যার নোটিশ পাঠিয়েছেন।
উল্লেখ্য, পাকুন্দিয়ার চারপাড়া গ্রামের মেসবাহ উদ্দিনের ছেলে শফিকুল ইসলাম (২৩) পার্শ্ববর্তী চণ্ডিপাশা এলাকার এক কলেজ ছাত্রীকে প্রায়ই উত্যক্ত করতো। গত ২৫ মে মঙ্গলবার দুপুরে মেয়েটি গোসল করার সময় ছেলেটি তার ওড়না ধরে টান দেয়। এসময় মেয়েটির ডাকচিৎকারে স্বজনরা তাকে আটক করে। এরপর পুলিশের সহায়তা ভ্রাম্যমাণ আদালতের বিচারক পাকুন্দিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফর রহমান ছেলেটিকে ইভটিজিংয়ের দায়ে ৫০৯ ধারায় দু’বছরের কারাদণ্ড প্রদান করেন। কিন্তু একটি জাতীয় দৈনিকে ঘটনাটি ধর্ষণ চেষ্টা হিসেবে উল্লেখ করায় বিষয়টি আদালতের নজরে আসলে এ ঘটনায় কেন থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে নিয়মিত মামলা না নিয়ে ভ্রাম্যমাণ আদালতে সাজার ব্যবস্থা করা হলো, এর জন্য ওসিকে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের নোটিশ দেয়া হয়েছে।
এ ব্যাপারে পাকুন্দিয়া থানার ওসি সারোয়ার জাহান এ প্রতিনিধিকে জানিয়েছেন, ইভটিজিংয়ের ঘটনাটি সহকারী কমিশনার জানার পর তিনি ওসিকে স্মারকমূলে চিঠি দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় পুলিশের সহায়তা চেয়েছেন। পুলিশ কেবল আদালতকে সহায়তা করেছে। ঘটনাস্থলে গিয়ে রায় দিয়েছেন সহকারী কমিশনার। এছাড়া ধর্ষণ চেষ্টার কারণে কারাদণ্ড দেয়া হয়নি, দেয়া হয়েছে ইভটিজিংয়ের জন্য। কিন্তু একটি জাতীয় দৈনিকে ভুল খবর প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে ব্যাখ্যার জন্য তলব করা হয়েছে। ওসি জানান, আদালতের নোটিশটি তিনি আজ ২৭ মে বৃহস্পতিবার হাতে পেয়েছেন। সেই হিসাবে আগামী মঙ্গলবার পর্যন্ত জবাব দেয়ার সময় আছে। এর মধ্যে কোন একদিন আদালতে জবাব দেয়া হবে বলে তিনি জানিয়েছেন। এ ব্যাপারে কথা বলার জন্য রায় প্রদানকারী সহকারী কমিশনার একেএম লুৎফর রহমানকে সরকারি মোবাইল নম্বরে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *