• সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে কিশোরগঞ্জ জেলা সমিতি ও ভৈরব পরিষদ ভেনিসের উদ্যোগে নিহত প্রবাসী দানার পরিবারকে অর্থ সহায়তা প্রদান

ভৈরবে কিশোরগঞ্জ জেলা সমিতি
ও ভৈরব পরিষদ ভেনিসের উদ্যোগে
নিহত প্রবাসী দানার পরিবারকে
অর্থ সহায়তা প্রদান

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে কিশোরগঞ্জ জেলা সমিতি ও ভৈরব পরিষদ ভেনিসের উদ্যোগে নিহত প্রবাসী দানা মিয়ার পরিবারকে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। আজ ৮ মে ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের শম্ভুপুর দায় বাড়ির ইতালী প্রবাসী দানা মিয়ার পিতা দুখু মিয়া ও নিহত দানা মিয়ার স্ত্রী তানিয়া বেগম এর হাতে এই সহায়তা তুলে দেন ভৈরব পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ নির্বাহী সদস্য কবিরুজ্জামান নোমান, কিশোরগঞ্জ জেলা সমিতি ও ভৈরব পরিষদ ভেনিস এর প্রতিনিধি কাজী আব্দুল্লাহ-আল-মাছুম, বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
কিশোরগঞ্জ জেলা সমিতি ও ভৈরব পরিষদ ভেনিস এর পক্ষ থেকে ২ লক্ষ ৯০ হাজার টাকা দানা মিয়ার পরিবারের হাতে হস্তান্তর করা হয়।
এ বিষয়ে পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু কিশোরগঞ্জ জেলা সমিতি ও ভৈরব পরিষদ ভেনিস এ দুটি সংগঠনের ভূয়সী প্রশংসা করে বলেন, এমনভাবে যদি দেশ ও বিদেশের সকল সংগঠনগুলো মানবিক সহায়তায় এগিয়ে আসে তাহলে মানুষের কষ্টগুলো অনেকটা লাঘব হবে।
কিশোরগঞ্জ জেলা সমিতি ভেনিস এর সভাপতি মোবারক হোসেন বলেন, দানা মিয়া অনেক কষ্ট করে বাংলাদেশ থেকে ইতালীতে এসেছিল। কিন্তু সে এখানে এসে অসুস্থ হয়ে মৃত্যুবরণ করে। সে পরিবারের জন্য কোন কিছু করতে পারেনি। যদিও আমরা তাকে চিনি না। কিন্তু ভেনিসে বসবাসরত কিশোরগঞ্জ জেলা ও ভৈরব পরিষদ ভেনিস সংগঠনের পক্ষ থেকে দানা মিয়ার পরিবারকে ২ লক্ষ ৯০ হাজার টাকা দেয়া হয়েছে।
ভৈরব পরিষদ ভেনিস এর সভাপতি কাজী আব্দুল্লাহ আল বাকী রোনাক বলেন, গত ডিসেম্বর মাসে দানা মিয়া ইতালীতে আসেন। আসার পর মানসিক চাপে ব্রেইন স্টোকে আক্রান্ত হয়ে প্রায় ২ সপ্তাহ অচেতন থাকার পর গত ৩০ মার্চ মঙ্গলবার দুপুরে সে ইন্তেকাল করেন। পারিবারিক ভরণ-পোষণ স্বপ্ন নিয়ে বহু আশা ভরসা লালন করে ইতালীতে আসা মরহুম দানা মিয়ার এই অকাল মৃত্যুতে আমরা ইতালী প্রবাসিরা মর্মাহত। আমরা জেনেছি তার বাবা ভৈরবে রিকশা চালাতো। এই ভয়াবহ করোনা মুহুর্তে যদিও আমরা সঙ্কটনাপন্ন অবস্থায় রয়েছি কিন্তু তারপরও আমাদের ভেনিসের কিশোরগঞ্জ জেলা সমিতি ও ভৈরব পরিষদ ভেনিস এর সংগঠনের সকলের সার্বিক সহায়তায় দানা মিয়ার পরিবারকে ২ লক্ষ ৯০ হাজার টাকা দিতে পেরেছি। এ ছাড়াও নিহত দানা মিয়ার লাশ বাংলাদেশে পাঠাতে প্রায় চার লক্ষ টাকা সংঘঠনের পক্ষ থেকে ব্যয় করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *