• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

নানান কর্মসূচির মধ্য দিয়ে অষ্টগ্রামে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত

নানান কর্মসূচির মধ্য দিয়ে
অষ্টগ্রামে জাতীয় পুষ্টি
সপ্তাহ পালিত

# নিজস্ব প্রতিবেদক :-

খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবুন- এ স্লোগানকে সামনে রেখে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ২৩-২৯ এপ্রিল পর্যন্ত ৭ দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন করা হয়েছে। ৭ দিনের কর্মসূচির মধ্যে ছিল, আলোচনা সভা, দরিদ্র মানুষের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ, করোনা কালীন সময়ে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেয়া, মাস্ক বিতরণ ও বীরমুক্তিযোদ্ধা ও প্রবীণ ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষাসহ বিভিন্ন ধরণের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দেয়া।
এ উপলক্ষ্যে গত ২৯ এপ্রিল বৃহস্পতিবার পুষ্টি বিষয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল আলম। পরে আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন বাজারের দোকান পাটে ও পথচারীদের স্বাস্থ্য সচেতনতা ও মাস্ক বিতরণ করা হয়।
আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ বলেন, আমি করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নিয়ে এখন অনেকটাই নিরাপদ বোধ করছি। সবার প্রতি আমার অনুরোধ, আপনারা টিকার দুটি ডোজই সম্পন্ন করুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন। মনে রাখবেন, পুরোপুরি টিকা নেয়া হলেও শরীরে করোনাভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা তৈরী হতে অন্তত ২ সপ্তাহ সময় লাগে। তাই এসময় আগের মতই সকল স্বাস্থ্যবিধি মেনে নিজেকে এবং যারা এখনো টিকা পায়নি, তাদের নিরাপদ রাখুন। আপনারা অপ্রয়োজনে ঘরের বাহিরে বের হবেন না, বাহিরে বের হলে স্বাস্থ্য বিধি মেনে চলুন এবং অবশ্যই মাস্ক পরিধান করুন।
২৯ এপ্রিল অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন বাজার, দোকান পাট ও রাস্তা-ঘাটের পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।
এছাড়া গত ২৮ এপ্রিল বুধবার কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মেদ তৌফিক এর সহায়তায় অষ্টগ্রাম উপজেলার পূর্ব অষ্টগ্রাম ইউনিয়নে নবনির্মিত আশ্রয়ন-২ পল্লীতে অসহায় পরিবারের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, অষ্টগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল আলম, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ, রোটারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুজতবা আরিফ খানসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
২৭ এপ্রিল মঙ্গলবার অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অষ্টগ্রামের বর্তমান পাড়া কেরাতিয়া হাফিজিয়া এতিম খানার এতিমদের মাঝে পুষ্টিসমৃদ্ধ খাদ্য বিতরণ করা হয়।
এছাড়া ২৫ এপ্রিল অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন এলাকার বীরমুক্তিযোদ্ধা ও প্রবীণ ব্যক্তিদের হেলথ চেকআপ, ব্লাড প্রেসার ও ব্লাড গ্লুকোজ এর মাত্রা নির্ণয়সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে স্বাস্থ্যবিষয়ক পরামর্শ দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *