• রবিবার, ১২ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে নতুন করোনা রোগি ১১, ১২দিনে রোগি ৪০০’র নীচে

কিশোরগঞ্জে নতুন
করোনা রোগি ১১
১২দিনে রোগি ৪০০’র নীচে

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জের তিনটি ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে সুস্থ হয়েছেন ৪০ জন। ফলে টানা ১২ দিন কিশোরগঞ্জ জেলায় দৈনন্দিন চিকিৎসাধীন রোগির সংখ্যা ৪০০’র ওপরে থাকার পর আজ ২৪ এপ্রিল শনিবার সংখ্যাটা ৪০০’র নীচে নেমে দাঁড়ালো ৩৯৩ জনে।
এক সময় রোগির সংখ্যা কমতে কমতে গত ১৩ ফেব্রুয়ারি একদিনে চিকিৎসাধীন রোগির সংখ্যা দাঁড়িয়েছিল ৭ জনে। এরপর ক্রমাগত বাড়তে বাড়তে গত ১১ এপ্রিল রোগির সংখ্যা উঠেছিল ৩৭৫ জনে। এর পরদিন ১২ এপ্রিল রোগির সংখ্যা উঠে গেল ৪০৩ জনে। এরপর টানা ১২ দিন দৈনিক চিকিৎসাধীন রোগির সংখ্যা ছিল ৪০০’র ওপরে। গতকালও ছিল ৪২২ জন। আর আজ নেমে এলো ৪০০’র নীচে, ৩৯৩ জনে।
সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, আজ সৈয়দ নজরুল মেডিক্যাল কলেজ ল্যাবে ৮৮টি নমুনা পরীক্ষায় নতুন ৯টি আর পুরনো চার রোগির নমুনা পজিটিভ হয়েছে। নেগেটেভ হয়েছে ৭৫টি নমুনা। জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষায় নতুন ২টি আর পুরনো এক রোগির নমুনা পজিটিভ হয়েছে। নেগেটিভ হয়েছে ৭৮টি নমুনা। অন্যদিকে সদরের জেনারেল হাসপাতালে র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ১১টি নমুনার সবগুলোই নেগেটিভ হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে আছেন কুলিয়ারচরে ৪ জন, বাজিতপুরে ৩ জন, আর সদর, করিমগঞ্জ, ভৈরব ও ইটনায় একজন করে। আজ সুস্থ হয়েছেন সদরে ১৩ জন, কুলিয়ারচরে ৯ জন, কটিয়াদীতে ৭ জন, মিঠামইনে ৫ জন, আর করিমগঞ্জ ও তাড়ালে ৩ জন করে।
আজ পর্যন্ত জেলায় করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন এক লাখ ২৬ হাজার ৯৯০ জন। প্রথম ডোজ নিয়েছেন ৭৬ হাজার ৪২২ জন, আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৯ হাজার ৮৪০ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *