• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

কিশোরগঞ্জে ১৩ ফেব্রু. ৭, ১৩ এপ্রিল রোগি ৪১৬ জন, করোনায় কটিয়াদীর এক নারীর মৃত্যু, আক্রান্ত ২৮

কিশোরগঞ্জে ১৩ ফেব্রু. ৭
১৩ এপ্রিল রোগি ৪১৬ জন
করোনায় কটিয়াদীর এক
নারীর মৃত্যু, আক্রান্ত ২৮

#মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে করোনা রোগি বৃদ্ধির হার গত বছরকেও যেন ছাড়িয়ে যাচ্ছে। গত ১৩ ফেব্রুয়ারি জেলায় চিকিৎসাধীন রোগি ছিল মাত্র ৭ জন। আর আজ ১৩ এপ্রিল সেই সংখ্যা দাঁড়িয়েছে ৪১৬ জনে। আজ কটিয়াদীর এক ৮০ বছরের নারী সৈয়দ নজরুল হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে জেলায় মোট ৭৩ জনের করোনায় মৃত্যু হলো। আর আজ দু’টি ল্যাবে নতুন রোগি শনাক্ত হয়েছে ২৮ জন, সুস্থ হয়েছেন ১৩ জন।
সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, আজ সৈয়দ নজরুল মেডিক্যাল কলেজ ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষায় ১৭টি পজিটিভ আর পুরনো ৭ রোগির নমুনাও পজিটিভ হয়েছে। নেগেটিভ হয়েছে ১২৫টি নমুনা। আর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৭৮টি নমুনা পরীক্ষায় একটি পজিটিভ, ৭৭টি নেগেটিভ হয়েছে। নতুন রোগিদের মধ্যে সদরে ১০ জন, ভৈরব ও বাজিতপুরে ৪ জন করে, করিমগঞ্জ ও পাকুন্দিয়ায় ২ জন করে, আর নিকলী ও অষ্টগ্রামে একজন করে। বহুদিন করোনাশূন্য থাকার পর নিকলীতেও আজ একজন শনাক্ত হলো। এখন জেলার ১৩ উপজেলার মধ্যে কেবল ইটনা করোনাশূন্য আছে। আজ সুস্থ হয়েছেন সদরে ৬ জন, ভৈরবে ৫ জন আর করিমগঞ্জে ২ জন।
কিশোরগঞ্জে করোনা রোগির নিম্নগতি এবং উর্ধগতির চিত্রে দেখা গেছে, গতবছর ১৩ অক্টোবর জেলায় চিকিৎসাধীন ছিলেন ৯৩ জন। এই সংখ্যা দু’মাস পর ১৩ ডিসেম্বর কমে দাঁড়ায় ৭২ জনে। এরও দু’মাস পর গত ১৩ ফেব্রুয়ারি চিকিৎসাধীন রোগির সংখ্যা নেমে আসে ৭ জনে। এর দু’মাস পর আজ ১৩ এপ্রিল জেলায় চিকিৎসাধীন রোগির সংখ্যা উঠে গেছে ৪১৬ জনে!
আজ পর্যন্ত করোনার টিকার জন্য জেলায় নিবন্ধন করেছেন মোট এক লাখ ২৫ হাজার ৩২১ জন। আজ পর্যন্ত প্রথম ডোজ গ্রহণ করেছেন ৭৪ হাজার ৮৬৮ জন, আর আজ পর্যন্ত দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১১ হাজার ৭০৭ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *