• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন |
  • English Version

রাজশাহীতে শিক্ষকদের নিয়ে শিক্ষক মিলন মেলা অনুষ্ঠিত

# নিজস্ব প্রতিবেদক :-

করোনাকালীন সময়ে অনলাইন পারফরমারদের নিয়ে শিক্ষকের কলাম ফেসবুক গ্রুপ কর্তৃক শিক্ষক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি শিক্ষকের কলাম নামে একটি ফেসবুক পেইজ রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে এই মিলন মেলার আয়োজন করে। মিলন মেলায় ৩০০ জন শিক্ষা বিশেষজ্ঞ ও শিক্ষকবৃন্দ উপস্থিতি ছিলেন।
রাজশাহী সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শওকত আলী খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষা ও প্রশিক্ষণ বিভাগের ডিন ও প্রধান প্রফেসর ড. শিরীন আখতার, কুমিল্লা সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ও এডভাইজার সামস স্টাডি জোনের টিচার্স এডুকেটর সামসুদ্দিন আহমেদ তালুকদার, সিলেট সরকারি টিচার্স ট্রেনিং কলেজের টিচার্স এডুকেটর আব্দুল্লাহ আল মাহমুদ, রাজশাহী সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক জয়নব খাতুন ও খুলনা সরকারি টিচার্স ট্রেনিং কলেজের প্রভাষক মো. সাজ্জাদ হোসেন খান প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ড. এলিজ পারভীন ও মোসাম্মৎ কামরুন্নাহার। আলোচনা সভায় অতিথিরা বলেন, করোনাকালীন সময় শিক্ষকদেরকে সক্রিয় রাখা ও শিক্ষার গুণগতমান ধরে রাখা এবং শিক্ষার ধারাবাহিকতা বজায় রাখার জন্য শিক্ষকের কলাম নামে ফেসবুক পেইজটি কাজ করে যাচ্ছে। এই গ্রুপের সদস্য সংখ্যা ২১ হাজার জন প্লাস। পেইজটি অনলাইনে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য শিক্ষকদের প্রস্তুত করা এবং অনলাইন কার্যক্রমের সহযোগিতা করা ছাড়াও শিক্ষকদের জন্য নিয়মিত প্রশিক্ষণের ব্যবস্থা করছেন। এর বাহিরেও তারা শিক্ষকদের মনস্তাত্ত্বিক সাপোর্ট দেওয়ার জন্য নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করে যাচ্ছে। যেমন সংগীত অনুষ্ঠান, রান্না, গল্প বলা, নিজেদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়, অন্যকে নিজের মতামত দিয়ে প্রভাবিত করা ইত্যাদি।
এছাড়া শিক্ষার্থী এবং অভিভাবকদেরকে সক্রিয় রাখার জন্য ইংরেজিতে কথাপোকথন, বানান, বাংলায় উচ্চারণ, উপস্থাপনা, নানা ধরনের কুইজ প্রতিযোগিতা, গল্প বলা, পরিবেশ সংক্রান্ত বিষয়ে আলোচনা করাসহ শিক্ষা বিশেষজ্ঞ ও সরকারি কর্মকর্তাদের নিয়ে বহু সংখ্যক ওয়েবিনারের আয়োজন করেছে। যেখানে শিক্ষকরা তাদের মতামতের প্রতিফলন ঘটান। এছাড়া শিক্ষকদের জ্ঞানকে সর্বত্র ছড়িয়ে দেওয়ার জন্য আজকের এই শিক্ষক মিলন মেলার আয়োজন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *