• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
একই বিদ্যালয়ের দুই প্রধান শিক্ষক শহীদ বুদ্ধিজীবী বিদায়ী অধ্যক্ষ-সভাপতি দ্বন্দ্বে শিক্ষক-কর্মচারীর বেতন বন্ধ বাজিতপুরে বইয়ের কভারের আদলে বাড়ির সীমানা প্রাচীর দেখতে মানুষের ভিড় (আপডেট) স্মার্ট দেশ গড়তে হলে নতুন প্রজন্মকে স্মার্ট করে গড়ে তুলতে হবে…… নাজমুল হাসান পাপন এমপি বিএনপির কেন্দ্রীয় নেতা শরীফুল আলম কারামুক্ত কুলিয়ারচরে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসানকে নাগরিক সংবর্ধনা ১২ কেজি গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার লায়ন মশিউর আহমেদ ওয়েশকা ইন্টারন্যাশনাল জাপান বাংলাদেশ ন্যাশনাল চ্যাপ্টার এর দ্বিতীয় ভাইস-চেয়ারম্যান নির্বাচিত ভৈরবে ১ সপ্তাহের ব্যবধানে দুই গৃহবধূ জন্ম দিলেন ৬ সন্তান ভৈরবে শিমুলকান্দি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নবম বর্ষে পদার্পণে কেক কাটা ও সার্টিফিকেট বিতরণ

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ভৈরব উপজেলা প্রশাসনের কর্মসূচী

# নিজস্ব প্রতিবেদক :-
মহান বিজয় দিবস উপলক্ষে ভৈরব উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২ দিন ব্যাপী ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এছাড়া ভৈরব আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো দিনব্যাপী কর্মসূচী পালনের সিদ্ধান্ত গ্রহন করেছেন। উপজেলা প্রশাসনের কর্মসূচীগুলির মধ্যে হলো ১৪ ডিসেম্বর বিকাল ৪টা ৩০ মিনিটে পানাউল্লারচরে শহীদদের গণকবরে পুস্পস্তবক অর্পণ, শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে দোয়া ও মিলাদ মাহফিল। সন্ধ্যা ৬টায় মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবী ও মুক্তিযোদ্ধাদের স্মরণে উপজেলা পরিষদ চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন।
১৬ ডিসেম্বর ভোর ৬টা ৩০ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা। সকাল ৬টা ৪০ মিনিটে ঢাকা-সিলেট মহাসড়কে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য দুর্জয় ভৈরব পাদদেশে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে পুস্পস্তবক অর্পণ। সূর্যোদ্বয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলণ। সকাল ৯টায় শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলণ, শিশু-কিশোর ডিসপ্লে প্যারেড ও কুচকাওয়াজ প্রদর্শণী ও সালাম গ্রহণ। ১১টা ৩০ মিনিটে ভৈরব উপজেলা বীরমুক্তিযোদ্ধাবৃন্দের সংবর্ধনা ও বীরমুক্তিযোদ্ধা ও শহীদদের পরিবারের মাঝে উপহার প্রদান। বেলা ১২টায় বিনা টিকিটে দরশন ও মধুমতি সিনেমা হলে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন। দুপুর ১টা ৪৫ মিনিটে উপজেলা বঙ্গবন্ধু হলরুমে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে আলোচনা সভা, প্রীতিভোজ ও মিলাদ মাহফিল। বাদ জোহর সুবিধামতে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে মোনাজাত ও মন্দির উপসণালয়ে বিশেষ প্রার্থনা। দুপুর ২টায় বিভিন্ন এতিমখানা ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন ব্যবস্থা করা। বিকাল ৪টায় উপজেলা পরিষদ চত্বরে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়া অনুষ্ঠান, বিকাল ৪টা ১০ মিনিটে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামে উপজেলা প্রশাসন, বীরমুক্তিযোদ্ধা বনাম সাংবাদিকবৃন্দ প্রীতি ক্রিকেট ম্যাচ।
সকল কর্মসূচীতে ভৈরবের সর্বস্তরের জনগণকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান।
এদিকে বিজয় দিবস উপলক্ষে ভৈরব আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলি দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করেছেন। কর্মসূচীর মধ্যে ভৈরব শহরস্থ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুস্পস্তবক অর্পণ, সকাল ৭টার দিকে শহীদ মুক্তিযোদ্ধা ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মান জানিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের উপর নির্মিত দুর্জয় পাদদেশে পুস্পস্তবক অর্পণ। বিকেলে দলীয় কার্যালয়ে আলোচনা সভা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *