• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
একই বিদ্যালয়ের দুই প্রধান শিক্ষক শহীদ বুদ্ধিজীবী বিদায়ী অধ্যক্ষ-সভাপতি দ্বন্দ্বে শিক্ষক-কর্মচারীর বেতন বন্ধ বাজিতপুরে বইয়ের কভারের আদলে বাড়ির সীমানা প্রাচীর দেখতে মানুষের ভিড় (আপডেট) স্মার্ট দেশ গড়তে হলে নতুন প্রজন্মকে স্মার্ট করে গড়ে তুলতে হবে…… নাজমুল হাসান পাপন এমপি বিএনপির কেন্দ্রীয় নেতা শরীফুল আলম কারামুক্ত কুলিয়ারচরে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসানকে নাগরিক সংবর্ধনা ১২ কেজি গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার লায়ন মশিউর আহমেদ ওয়েশকা ইন্টারন্যাশনাল জাপান বাংলাদেশ ন্যাশনাল চ্যাপ্টার এর দ্বিতীয় ভাইস-চেয়ারম্যান নির্বাচিত ভৈরবে ১ সপ্তাহের ব্যবধানে দুই গৃহবধূ জন্ম দিলেন ৬ সন্তান ভৈরবে শিমুলকান্দি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নবম বর্ষে পদার্পণে কেক কাটা ও সার্টিফিকেট বিতরণ

পাকুন্দিয়ায় ৩৯৩০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় কৃষি প্রনোদনা ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় ৩ হাজার ৯৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন জাতের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে ২৮ অক্টোবর শনিবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে কিশোরগঞ্জ-৩ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে এসব বীজ ও সার তুলে দেন।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২৩-২০২৪ অর্থ বছরের রবি মৌসুমে আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৩ হাজার ৯৩০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা, গম, ভুট্টা, সূর্যমুখী, চিনাবাদাম, পেঁয়াজ, মুগ, মশুর ও খেসারী ফসলের এসব বীজ ও সার বিতরণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার রোজলিন শহীদ চৌধুরীর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার নূর-ই-আলম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর মেয়র নজরুল ইসলাম আকন্দ, থানার অফিসার ইনচার্জ নাহিদ হাসান সুমন, জেলা পরিষদের সদস্য মো. শফিকুল ইসলাম, সাবেক অধ্যক্ষ জসিম উদ্দিন, সুখিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ টিটু, কৃষকলীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, বর্তমান সভাপতি অ্যাডভোকেট আবদুল আউয়াল, যুবলীগের আহবায়ক মো. হেলাল উদ্দিন, কৃষানী সাবিকুন্নাহার, কৃষক খাইরুল ইসলাম জুয়েল প্রমুখ।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা নূর-ই-আলম বলেন, উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের ৩ হাজার ৯৩০ জন প্রান্তিক ক্ষুদ্র চাষীকে ইউপি চেয়ারম্যান ও কৃষি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ের মাধ্যমে তালিকা প্রস্তুত করে পর্যায়ক্রমে সকল কৃষকদের মাঝে বীজ ও সার দেওয়া হবে। আশা করছি এসব বীজ ও সার সুষ্ঠুভাবে বিতরণ করতে পারব।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *