• মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:১১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে পুলিশ সুপারের বিদায় সংবর্ধনা তাড়াইলে পুলিশ সুপারের বিদায়ী সংবর্ধনা ভৈরবে বিভিন্ন দাবিতে নিসচাই কর্মীদের পৌর মেয়রের সাথে মতবিনিময় কুলিয়ারচরে বাজরা-ডুমরাকান্দা এলজিইডি রাস্তার পার্শ্ব থেকে গাছ নিধনের মহোৎসব হোসেনপুরে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে সেলাই মেশিন ও আর্থিক অনুদান বিতরণ পাকুন্দিয়ায় পুলিশ সুপারকে বিদায়ী সংবর্ধনা প্রদান কিশোরগঞ্জে গাঁজা-ইয়াবা নিয়ে মাদক ব্যবসায়ী র‌্যাবের হাতে আটক সার-তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কিশোরগঞ্জে কৃষক সমিতির মানববন্ধন ভৈরবে টার্মিনালের ভেতর বাস চাপায় পরিবহণ শ্রমিকের মৃত্যু, পরিবারের দাবি হত্যা কুলিয়ারচরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

সাইফুল ইসলাম সেকুল জেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত

# মো. আলাল উদ্দিন :-

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে আয়োজিত শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ পর্যায়ে) ক্যাটাগরিতে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকদের মধ্য থেকে সাইফুল ইসলাম সেকুল শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন। তিনি সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান। সাইফুল ইসলাম সেকুল ১৯৯৬ সাল থেকে সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে অত্যন্ত সুনামের সাথে অধ্যাপনা করে আসছেন। তিনি কিশোরগঞ্জ জেলার কটিয়াদী বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও কটিয়াদী মহাবিদ্যালয় থেকে এসএসসি পাশ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে বিএসএস অনার্স ও এমএসএস ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিএড ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ডিগ্রি অর্জন করেন। ২০১৭ সালে বাংলা একাডেমি থেকে তার গবেষণা গ্রন্থ ‘বাংলার রাজনীতি ও জিল্লুর রহমান’ প্রকাশিত হয়। তিনি স্নাতক সম্মান ও পাশ শ্রেণির জন্য পাঠ্য বই ‘স্বাধীন বাংলাদেশের অভ্যূদয়ের ইতিহাস’ গ্রন্থ রচনা করেন। এছাড়াও তিনি অসংখ্য ম্যাগাজিন, কলেজ বার্ষিকী, দেয়ালিকা সম্পাদনা করেছেন। তিনি দেশের বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক ও পাক্ষিক পত্রিকায় সমসাময়িক বিষয়ের উপর নিবন্ধ ও উপ-সম্পাদকীয় লিখে থাকেন। সাইফুল ইসলাম সেকুল জাতীয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।
জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ার সাইফুল ইসলাম সেকুল বলেন, এ স্বীকৃতি প্রাপ্তির জন্য আমি আমার সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি। প্রায় ২৬ বছর যাবৎ আমি শিক্ষকতায় আছি। এক অর্থে আমি ছাত্রও। আমি আমার নৈতিক ও পেশাগত দায়িত্ব মনপ্রাণ দিয়ে করার চেষ্টা করি। সামাজিক মানুষ হিসেবে শিক্ষার্থী ও সার্বিক মানুষের জীবন মান উন্নয়নের জন্য কাজ করি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বিনির্মাণে কাজ করে যাচ্ছি। শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার এ স্বীকৃতি আমার কাজের গতি আরো ত্বরান্বিত হবে ইনশা আল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি করা নিষেধ!!!