• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:২২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে রুশ বিপ্লব ও বাসদের প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা হোসেনপুরে ৩২৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী র‌্যাবের হাতে আটক পাকুন্দিয়ায় ৭১০ পিস ইয়াবাসহ আটক এক হোসেনপুরে ৬ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ২৮ জন ও সদস্য পদে ২৭৫ জনের মনোনয়নপত্র দাখিল কিশোরগঞ্জের শহীদ খায়রুল জাহান বীর প্রতীকের আজ ৫০তম মৃত্যুবার্ষিকী ১ ডিসেম্বর নিরাপদ সড়ক চাই এর ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ভৈরব শাখার বর্ণাঢ্য আয়োজন পাকুন্দিয়া ও কটিয়াদীতে ইয়াবা টাকাসহ দু’জন মাদক ব্যবসায়ী আটক কিশোরগঞ্জে নীলগঞ্জ রোডের সেবাশ্রমের নবনির্মিত মন্দির উদ্বোধন করা হলো কিশোরগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন ভৈরবে ৭ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪৬ জন

ঢাকা-সিলেট মহাসড়কের মেঘনা নদীর উপর সড়ক সেতু সৈয়দ নজরুল ইসলাম সেতুর এক্সপেনশন জয়েন্ট বিধ্বস্ত, সাময়িকভাবে যানচলাচলের জন্য মেরামত শুরু

বিধ্বস্ত এক্সপেনশন জয়েন্ট মেরাত করা হচ্ছে। -পূর্বকণ্ঠ

ঢাকা-সিলেট মহাসড়কের মেঘনা
নদীর উপর সড়ক সেতু সৈয়দ নজরুল
ইসলাম সেতুর এক্সপেনশন জয়েন্ট বিধ্বস্ত,
সাময়িকভাবে যানচলাচলের জন্য মেরামত শুরু

# আফসার হোসেন তূর্জা :-

ঢাকা-সিলেট মহাসড়কের সৈয়দ নজরুল ইসলাম সেতুটির ভৈরব প্রান্তের সংযোগস্থল (এক্সপেনশন জয়েন্ট) ১৪ নভেম্বর গতকাল রোববার সন্ধ্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ সংযোগ স্থলের স্টীল সরে গিয়ে সেতুর জয়েন্টটি সড়ক থেকে কিছুটা বিচ্ছিন্ন হয়ে পড়ে। আগামীকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে সড়ক ও জনপদ বিভাগের নরসিংদী জোনের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে জানিয়েছেন নরসিংদী শিবপুর জোনের উপ-সহকারী প্রকৌশলী মো. মুহিব্বুল্লাহ সুমন।
এছাড়া ভৈরব-আশুগঞ্জ দুই প্রান্তে সংযোগ স্থলের বাকি আরো তিনটি সংযোগস্থল (এক্সপেনশন জয়েন্ট) রয়েছে। এইগুলোর অবস্থাও জরাজীর্ণ। সংযোগস্থলগুলোর যেগুলো রাবার আছে ওইগুলো উঠে যাচ্ছে। আর আশুগঞ্জ প্রান্তের আরেকটা সংযোগস্থলে পাথরের কার্পেটিং দেয়া রয়েছে। এইগুলো উঁচু হয়ে আছে এতে করে যে কোনো সময় যানবাহনগুলো দুর্ঘটনার কবলে পারতে পারে।
এই বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ নরসিংদী শিবপুর অফিসের উপ-সহকারী প্রকৌশলী মো. মুহিব্বুল্লাহ সুমন বলেন, সিলেট আর ঢাকা প্রান্তে পাথর বোঝায় ভারি যানচলাচল বেশি চলাচল করায় এই লেনেই সংযোগস্থলের রাবারটি বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। বিষয়টি জানার পর মেরামতের কাজ শুরু করা হয়। আশা করি আজ সোমবার সন্ধ্যার মধ্যে কাজটি সম্পন্ন করতে পারব। বর্তমানে সংযোগস্থলের রড দিয়ে কাজটি অস্থায়ী ভাবে করা হচ্ছে। কিছুদিনের মধ্যে সড়ক ও জনপদ বিভাগের অধিনে সেতুর চারটি সংযোগস্থলে স্থায়ীভাবে মেরামতের কাজ শুরু হবে।
এছাড়া ভারি যান চলাচল বিষয়ে কি পদক্ষেপ নিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, কোনো ভাবেই এইসব ভারি যানচলাচল নিয়ন্ত্রণ করা যাচ্ছে। এর জন্য আমরা একটি প্রকল্পের মাধ্যমে ভৈরব ও আশুগঞ্জ প্রান্তে দুইটি ওয়েট স্কেল নির্মাণ করছি। এ ওয়েট স্কেল নির্মাণ কাজ শেষ হলে আশার করি ভারি যান চলাচলে কন্টোল করা যাবে।
এছাড়া বর্তমানে সেতুর সংযোগস্থালটি ক্ষতি হওয়ার কারণে যানচলাচলে কোনো সমস্যা হবে কি না জানতে চাইলে তিনি আরো বলেন, সেতুটি দিয়ে যান চলাচলে কোনো সমস্যা হবে না। তবুও সাবধানতার স্বার্থে সংস্থারের পর স্থানটিতে আমরা রোড মার্ক করে দিব যেন চালকরা ব্রিজ থেকে নামার সময় তাদের চোখে পড়ে। এই ছাড়া তিনি বলেন, এখনো পর্যন্ত এই সেতু দিয়া যানচলাচলে তেমন কোনো বিপদ সংকেত নেই।

https://www.facebook.com/757303727948856/posts/1586589151686972/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি করা নিষেধ!!!