• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১১:৫৭ অপরাহ্ন |
  • English Version

সভাপতি আজিজ সম্পাদক অসীম, তাড়াইলে গণতন্ত্রী পার্টির সম্মেলনে নতুন কমিটি

বক্তৃতা করছেন অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন। -পূর্বকণ্ঠ

# নিজস্ব প্রতিবেদক :-

তাড়াইলে গণতন্ত্রী পার্টির সম্মেলনে ৪১ সদস্যের নতুন উপজেলা কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন পূর্ববর্তী কমিটির সাধারণ সম্পাদক এম.এ আজিজ, আর সাধারণ সম্পাদক হয়েছেন অসীম ভৌমিক।
আজ ১৮ সেপ্টেম্বর বিকালে তাড়াইলের দশদ্রোণ মোড়ে এমএ আজিজের সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন। এছাড়াও আলোচনায় অংশ নেন জেলা গণতন্ত্রী পার্টির সহ-সভাপতি হাবিবুর রহমান মুক্তু, জেলা কমিরি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী এনায়েতুর রহমান, সম্পাদক মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট রূপক রঞ্জন রায়, কিশোরগঞ্জ সদর উপজেলা কমিটির সভাপতি ডা. স্বপন ভৌমিক, কিশোরগঞ্জ শহর কমিটির সভাপতি এনামুল হক চৌধুরী, জেলা কমিটির সদস্য অ্যাডভোকেট অনুপম দেবনাথ, হাবিবুর রহমান দুলাল, করিমগঞ্জ উপজেলা কমিটির সভাপতি আবুল মনসুর লুনু, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নানক, তাড়াইলের নেতা আবু হানিফা, অসীম ভৌমিক প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন রবীন্দ্র সরকার।

সম্মেলনে উপস্থিতির একাংশ। -পূর্বকণ্ঠ

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, রক্তঝরা মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে ১৯৭২ সনে যে সংবিধান রচিত হয়েছিল, তার চার মূলনীতিসহ সেই সংবিধান পুনপ্রতিষ্ঠা ছাড়া মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে না। সাধারণ মানুষের উন্নয়ন ছাড়া কেবল মাথাপিছু গড় আয়ের হিসাব দিয়ে বৃহত্তর জনগোষ্ঠীর প্রকৃত জীবনমান বোঝা যাবে না। তিনি বঙ্গবন্ধু হত্যার মর্মস্পর্শী বিবরণ দিয়ে বলেন, ঘাতকরা বাংলাদেশকে প্রতিক্রিয়াশীল পথে পরিচালিত করেছিল। স্বাধীনতা বিরোধীদের রাজনৈতিক এবং প্রশাসনিকভাবে পুনর্বাসন করা হয়েছিল। আজও সেই ক্ষত পুরোপুরি মোছা যায়নি। আজ করোনা মহামারির মধ্যেও নতুন নতুন হাজার কোটি টাকার মালিক সৃষ্টি হয়েছে। আর দরিদ্রের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। এগুলি স্বাধীনতার চেতনা পরিপন্থী। এর হাত থেকে পরিত্রাণ পেতে হলে প্রগতিশীল শক্তিকে কাজ করতে হবে।
সম্মেলনে এমএ আজিজকে সভাপতি, রবীন্দ্র সরকার, আবু হানিফা, মোস্তাফিজুর রহমান, সুজন ভৌমিক ও আবুল ইসলামকে সহ-সভাপতি, অসীম ভৌমিককে সাধারণ সম্পাদক ও আব্দুল হেলিমকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্যের নতুন উপজেলা কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন।
সম্মেলনের আগে প্রয়াত তাড়াইল উপজেলা কমিটির সভাপতি ও জেলা কমিটির সহ-সভাপতি অধীর ভৌমিক মধুর স্মরণে শোকসভা করা হয়। এমএ আজিজের সভাপতিত্বে শোকসভায় এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালনের পর আলোচনা করেন জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী এনায়েতুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি করা নিষেধ!!!