• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

কুলিয়ারচরে পুলিশ-হেফাজত নেতাকর্মী সংঘর্ষের ঘটনায় ৫শ জনের বিরুদ্ধে মামলা

কুলিয়ারচরে পুলিশ-হেফাজত
নেতাকর্মী সংঘর্ষের ঘটনায়
৫শ জনের বিরুদ্ধে মামলা

# মো. আল আমিন টিটু :-

কিশোরগঞ্জের কুলিয়ারচরে পুলিশ-মামুনুল সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় ৭ পুলিশ সদস্য আহতের ঘটনায় মামলা হয়েছে। আজ ৪ এপ্রিল রোববার দুপুরে কুলিয়ারচর থানার উপ-পরিদর্শক সাদ্দাম হোসেন মোল্লা বাদী হয়ে ৩৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫শ জনকে আসামি করা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে পৌর শহরের বড়খারচর গ্রামের মজনু মিয়ার ছেলে রিমন মিয়া নামে এক যুবককে।
গতকাল ৩ এপ্রিল শনিবার রাত দশটার দিকে পুলিশের সঙ্গে মামুনুল হক সমর্থক অর্থাৎ হেফাজত নেতাকর্মীদের সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশ-সাংবাদিকসহ আহত হয়েছে ৮ জন। এছাড়াও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেন।
জানা গেছে, নারায়ণগঞ্জের একটি রিসোর্টে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে আটকের খবরে কুলিয়ারচরে একটি বিক্ষোভ মিছিল বের করে হেফাজত নেতাকর্মীসহ মামুনুল হকের সমর্থকরা। পরে মিছিলটি বাজার প্রদক্ষিন করে বড়খারচরে যাবার পথে থানা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে তারা। ফলে পুলিশের সঙ্গে সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে কুলিয়ারচর থানার ওসি এবং ওসি (তদন্ত) ও ২ জন সাব-ইন্সপেক্টর, ৩ জন কনস্টেবল এবং এক সাংবাদিকসহ ৮ জন আহত হয়েছেন। এসময় উপজেলা নির্বাহী অফিসারের বাসা ও ভূমি অফিসসহ একাধিক স্থাপনা লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়া হয়। ফলে শহরের চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এতে পুলিশ-সাংবাদিকসহ বেশ কয়েকজন বিক্ষোভকারীও আহত হয়েছেন।
অপ্রীতিকর ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে মুঠোফোনে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ একেএম সুলতান মাহমুদ জানান, বিক্ষোভকারীরা থানা অতিক্রম করে যাবার পথে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। একই সঙ্গে উপজেলা নির্বাহী অফিসারের বাসা এবং ভূমি অফিসসহ বেশ কয়েকটি স্থাপনায় হামলা করে তারা। পরে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় তিঁনি এবং তদন্তসহ ৭ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ফলে রাতের এই ঘটনায় থানায় একটি মামলা নথিভুক্ত করা হয়েছে বলেও জানান তিঁনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *