• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১২ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের জন্য ২য় পর্যায়ে ঘর নির্মাণের তদারকি করেন জেলা প্রশাসক

ভৈরবে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ভূমিহীনদের জন্য ২য় বরাদ্দের ঘর নির্মাণ কাজ তদারকি করছেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। এ সময় তাঁর সাথে ছিলেন, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা। - পূর্বকণ্ঠ

ভৈরবে প্রধানমন্ত্রীর উপহার
ভূমিহীন ও গৃহহীনদের জন্য
২য় পর্যায়ে ঘর নির্মাণের
তদারকি করেন জেলা প্রশাসক

# মিলাদ হোসেন অপু :-

মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২য় পর্যায়ে জমি ও গৃহ প্রদান করা হবে বলে ভৈরবে নির্মাণাধীন কাজের তদারকি ও গৃহহীনদের কাছ থেকে তাদের প্রতিক্রিয়া জানেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। আজ ৩ এপ্রিল ভৈরব বরাদ্ধকৃত গজারিয়া ইউনিয়নের পাঁচটি নির্মাণাধীন কাজের তদারকি করেন জেলা প্রশাসক। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা।
জানা যায়, মুজিববর্ষ উপলক্ষ্যে গত ২৩ জানুয়ারি শনিবার বেলা ১১টায় গণভবন থেকে জননেত্রী শেখ হাসিনা দেশের ৬৪টি জেলায় একযুগে গৃহহীনদের হাতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমির কাগজপত্র ও গৃহের চাবি তুলে দেন। প্রধানমন্ত্রীর কার্যালয় হতে আশ্রয়ন-২ প্রকল্পের মাধ্যমে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মাণে মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান নীতিমালা ২০২০ এর মাধ্যমে দেশের সকল উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকগণের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন ৮ লক্ষ ৮৫ হাজার ৬২২টি পরিবারের তালিকা করা হয়। এই তালিকা ক ও খ শ্রেণিতে বিভক্ত করা হয়েছে। প্রথম পর্যায়ে গৃহ নির্মাণের উপযোগী প্রত্যেককে ২ শতাংশ খাস জমিতে গৃহনির্মাণ করে এতে বিদ্যুৎ সংযোগ ও টিবওয়েল সংযোগসহ বাড়িটি একযুগে ৬৬ হাজার ১৮৯টি পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হয়েছে। এই কার্যক্রমের আওতায় ২য় পর্যায়ে বরাদ্দ প্রাপ্ত ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণসহ জমি বুঝিয়ে দেয়া হবে। দ্বিতীয় পর্যায়ের ভৈরবের গজারিয়া ইউনিয়নে ৫টি ঘর বরাদ্ধ করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলে, প্রধানমন্ত্রীর কার্যালয় হতে আশ্রয়ন-২ প্রকল্পের মাধ্যমে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মাণে মুজিববর্ষ উপলক্ষ্যে আবারো দ্বিতীয় পর্যায়ে ‘ক’ শ্রেণির ভূক্ত ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণসহ জমি বুঝিয়ে দেয়া হবে। আজ এই কাজের তদারকি করেন জেলা প্রশাসক স্যার। প্রতিটি ঘরে ব্যয় হবে ১ লক্ষ ৯১ হাজার টাকা বলে জানান তিঁনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *