• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

৪০ কেজি ফুল দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানান রিকসা চালক দ্বীন ইসলাম

পাকুন্দিয়া উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে ম্যুরালের সিঁড়িতে বসে আছেন মুজিব পাগল রিকসা চালক দ্বীন ইসলাম। - পূর্বকণ্ঠ

৪০ কেজি ফুল দিয়ে বঙ্গবন্ধুর
ম্যুরালে শ্রদ্ধা জানান
রিকসা চালক দ্বীন ইসলাম

# রাজন সরকার :-

দ্বীন ইসলাম। বয়স প্রায় ৪০ বছর। তিনি একজন রিকসা চালক। তাঁর মতো হাজারও রিকসা চালক রয়েছেন যারা হ্যান্ডেল হাতে প্যাটেল ঘুরিয়ে মাথার ঘাম পায়ে ফেলে যা উপার্জন করেন, তা দিয়ে সংসার চালায়। কিন্তু দ্বীন ইসলাম আর দশজন রিকসা চালকের মতো নন। তাঁর ধ্যান, ধারণা ও চিন্তা, ভাবনা একটু ভিন্ন রকম। তিনি স্বপ্ন দেখেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করার। এই চিন্তা ভাবনা নিয়েই রিকসা চালিয়ে টাকা উপার্জন করতে শুরু করেন। দীর্ঘদিনের চেষ্টায় ১০ হাজার টাকা উপার্জন করেন তিনি। ওই টাকায় একটি ফুলের তোড়া, কিছু গোলাপ, বেলি, গাঁদা, রজনীগন্ধা ও সূর্যমুখীসহ বিভিন্ন ধরনের ৪০কেজি ফুল কেনেন তিনি। ওই ফুল দিয়ে আজ ২১ মার্চ রোববার সকাল ১০টার দিকে পাকুন্দিয়া উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে গিয়ে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চণ্ডিপাশা ইউনিয়নের বড় আজলদী গ্রামে তাঁর বাড়ি।
সরেজমিনে আজ রোববার সাড়ে ১০টার দিকে বঙ্গবন্ধুর ম্যুরালে গিয়ে দেখা যায়, বঙ্গবন্ধুর ম্যুরালের সিঁড়ি ও বেদিতে নানা রঙের ফুলের পাপড়ি বিছানো। বিছানো পাপড়ির মাঝখানে লাল সূর্য। ম্যুরালে বঙ্গবন্ধুর গলায় ফুলের মালা। নিচে ফুলের একটি বড় তোড়া। চারপাশের রেলিংয়ে গাঁদা ফুলের মালা দিয়ে সাজানো। ম্যুরালের দুই পাশে দুটি ব্যানার টানানো। তাতে তার ঠিকানাসহ দ্বীন ইসলামের পক্ষ থেকে ‘শ্রদ্ধাঞ্জলি’ লেখা রয়েছে। ম্যুরালের সামনের সিঁড়িতে দ্বীন ইসলাম বসে আছেন।
সেখানেই কথা হয় দ্বীন ইসলামের সাথে। তিনি বলেন, আমি কোন দল করিনা। আমি নির্দলীয় মানুষ। তবে বঙ্গবন্ধুকে আমি খুবই ভালোবাসি। অনেক দিন ধরে স্বপ্ন দেখছিলাম, বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবো। তাই রিকসা চালিয়ে ১০ হাজার টাকা রোজগার করেছি। এই ১০ হাজার টাকা দিয়ে ৪০ কেজি ফুল কিনে আজকে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছি। এতে বঙ্গবন্ধুর আত্মাও শান্তি পেয়েছে এবং আমার আত্মাও শান্তি পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *