• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন |
  • English Version

লাগামহীন অপরাধীরা, ভৈরবে দুই মাসে তিন হত্যাকাণ্ড জ্ঞান ফেরেনি হাসপাতালে চিকিৎসাধীন নারীর

লাগামহীন অপরাধীরা
ভৈরবে দুই মাসে তিন হত্যাকাণ্ড
জ্ঞান ফেরেনি হাসপাতালে
চিকিৎসাধীন নারীর

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে গেল দুই মাসে তিনটি হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এরমধ্যে ট্রেন থেকে গুরুতর আহত নারীর এখনও জ্ঞান ফেরেনি। তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ফলে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় এবং শহরে ছিনতাইকারীদের নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে। একই সঙ্গে এসব অপরাধ কর্মকাণ্ড খোদ স্থানীয় প্রসাশনকেও ভাবিয়ে তুলছে। যদিও দু’টি হত্যাকাণ্ডের জড়িত ছিনতাইকারীদের গ্রেফতার করতে সক্ষম হয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। এরপরেও থামছে না অপরাধ প্রবণতা।
জানা গেছে, শহরের ঢাকা-সিলট মহাসড়কের দুর্জয় মোড় এলাকায় গেল ২৮ ডিসেম্বর রাত সাড়ে নয়টার দিকে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে এক কয়লা শ্রমিক নিহত হয়। এরপর ১৩ ফেব্রুয়ারি ভোর সাড়ে ছয়টার দিকে পাওয়ার হাউজের অদূরে সড়ক ও রেলওয়ে সেতু এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে অতিরিক্ত রক্ত ক্ষরণের ফলে প্রাণ গেল নিতাই সাহা নামে এক ব্যক্তির। এই দু’টি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অপরাধী শহরের চিহ্নিত ছিনতাইকারীদের গ্রেফতার করতে সক্ষম হলেও গেল ২৪ ফেব্রুয়ারি অর্থাৎ দশ দিন পর প্লাটফর্ম থেকে ট্রেন ছাড়ার ১০০ গজ অতিক্রম করতেই ছিনতাইকারীরা এক নারীর ব্যাগ ধরে টান দিলে নিচে পড়ে গুরুতর আহত হন। সঙ্গে থাকা ওই নারীর শিশুপুত্র ট্রেনেই রয়ে যায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায় কর্তব্যরত চিকিৎসক। দুই দিন পেরিয়ে গেলেও নারীর জ্ঞান ফেরেনি বলে জানায় তার পরিবারের সদস্যরা। এই ঘটনায় পুলিশ দশজন ছিনতাইকারীকে আটক করেছে। এই ঘটনার দুই দিন পার না হতেই আজ শনিবার সকাল সাড়ে আটটার দিকে উপজেলার শিবপুর ইউনিয়নের পানাউল্লাহ চরে অজ্ঞাতনামা এক ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে, রাতের কোন এক সময় কে বা কারা তাকে হত্যা করে পালিয়ে যায়। ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের পাশে পড়ে ছিল মরদেহটি। লোকটির বয়স আনুমানিক ৪৫ বছর।
স্থানীয়দের ধারণা, অজ্ঞাতনামা ব্যক্তি সিএনজি চালক অথবা নৈশ্যপ্রহরী হতে পারে বলে মনে করছেন। এই হত্যাকাণ্ডে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
অজ্ঞাতনামার এক ব্যক্তির মরদেহ উদ্ধার সত্যতা নিশ্চিত করেছেন ভৈরব থানার ওসি মো. শাহিন। এসময় হত্যাকাণ্ডের আসল কারণ এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করতে পুলিশ কাজ করছেন বলেও জানান তিনি।
এদিকে ভৈরবে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে বলে মনে করেন সুশীল সমাজের লোকজন। তাই আইন শৃংখলা বাহিনীর সদস্যদের আরও তৎপরতা বাড়ানোর পাশাপাশি কঠোর হওয়ার আহবান জানান তারা। একই সঙ্গে এসব অপরাধের নেপথ্যের কারণ অনুসন্ধান এবং অপরাধীদের শেলটারদাতাদের আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন শহরের সচেতন নাগরিকরা। আবার কেউ কেউ মনে করেন একটি ঘটনা সংঘটিত হবার পর আইন শৃংখলা বাহিনীর যে তৎপরতা দেখা যায়। কিন্তু ঘটনা ঘটার আগে আইন শৃংখলা নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের তেমন কোন তৎপরতা চোখে পড়ে না। ফলে শহরে এবং শহরের আশে পাশে একের পর এক অপরাধ মূলক কর্মকাণ্ডের ঘটনা ঘটে চলছে। শুধু তাই নয়, দ্রুত অপরাধীদের লাগাম টেনে ধরতে না পারলে শহরে আইন শৃংখলার চরম অবনতি হবে বলে মনে করেন সমাজের বিজ্ঞজনরা।
এ প্রসঙ্গে মুঠোফোনে কিশোরগঞ্জ পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) জানান, ভৈরবে অপরাধ কর্মকাণ্ড আগের তুলনায় অনেকটা কম। এছাড়াও পুলিশ অপরাধ নিয়ন্ত্রণে রাখতে তৎপর রয়েছে। তবে পুলিশকে আরও কঠোর হতে হবে। আর কঠোর হতে পুলিশ অঙ্গীকারবদ্ধ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *