• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

কুলিয়ারচরে রবিন নামে এক ভুয়া পুলিশ সদস্যকে আটকের পর এএসআই গফফারের বিরুদ্ধে নানান তথ্য ফাঁস

কুলিয়ারচর থানার এএসআই আব্দুল গফফার। - পূর্বকণ্ঠ

কুলিয়ারচরে রবিন নামে এক
ভুয়া পুলিশ সদস্যকে আটকের
পর এএসআই গফফারের
বিরুদ্ধে নানান তথ্য ফাঁস

# মুহাম্মাদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জনতার হাতে রবিন (২২) নামে এক ভুয়া পুলিশ সদস্য আটক হওয়ার পর কুলিয়ারচর থানার এএসআই আব্দুল গফফারের বিরুদ্ধে নানান তথ্য ফাঁস হতে শুরু হয়েছে।
১৪ ফেব্রুয়ারি রোববার বিকালে উপজেলার উত্তর সালুয়া মুরগী বাড়ি এলাকায় পুলিশ পরিচয়ে সুমন (২০) নামে এক যুবককে হাতকড়া লাগানোর চেষ্টাকালে রবিনকে আটক করে পুলিশে সোপর্দ করে জনতা।
এলাকাবাসী অভিযোগ করে বলেন, রোববার বিকালে মুরগী বাড়ির পিছনে রাস্তায় সিএনজি ও মোটরসাইকেল যোগে ৫ জন লোক সিভিলে এসে পুলিশ পরিচয় দিয়ে কিছু না বুঝার আগেই বিনা অভিযোগে সুমন (২০) নামে এক যুবকের হাতে হাতকড়া লাগানোর চেষ্টা করলে সুমনের মা ফজিলত ডাক চিৎকার করতে থাকে। এ সময় এলাকাবাসী এগিয়ে আসতে দেখে চারজন লোক পালিয়ে যেতে সক্ষম হলেও ভুয়া পুলিশ পরিচয়ধারী রবিন জনতার হাতে আটক হয়। পরে এলাকাবাসী স্থানীয় সালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. মাহবুবুর রহমানের মাধ্যমে পুলিশে খবর দেয়। রাত সাড়ে ৮টার দিকে কুলিয়ারচর থানার এসআই মুহাম্মদ আজিজুল হক অফিসার ও ফোর্স নিয়ে ঘটনা স্থলে আসলে এলাকাবাসী রবিনকে তাদের হাতে সোপর্দ করে। ঘটনাস্থলে রবিন কুলিয়ারচর পৌরসভার আশ্রবপুর গ্রামের মারাজ মিয়ার ছেলে দাবী করে বলে, রোববার বিকালে উপজেলার ছয়সূতী এলাকার রফিক নামে তার এক বন্ধু তাকে কিছু না জানিয়ে মোটরসাইকেল যোগে কুলিয়ারচর পুলিশের সাথে ঘটনাস্থলে নিয়ে আসে। এ সময় পিস্তলধারী গফফার দারোগা সুমনের হাতে হাতকড়া লাগানোর চেষ্টা করলে সুমনের মায়ের ডাক চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসতে দেখে গফফার দারোগা অন্যান্যদের নিয়ে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে আটক করে।
সুমনকে গ্রেফতার করবে এ বিষয়ে সে কিছুই জানতোনা বলে জানায়। অপর এক প্রশ্নের জবাবে সে বলে, তাকে আটক করে কেউ কোন মারধোর করেনি। সে সম্পূর্ণ নির্দোষ দাবী করে তার বন্ধু রফিকের দৃষ্টান্তমূলক বিচার দাবী করে।
থানার কর্তব্যরত এসআই মুহাম্মদ আজিজুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে রবিন নামে এক যুবককে উদ্ধার করে থানায় নিয়ে এসেছি। পুলিশ জানান, আটককৃত রবিন ডাকাতি মামলার ওয়ারেন্টভূক্ত আসামি।
তবে ভুক্তভোগী ফজিলত ও এলাকাবাসী জানায়, কুলিয়ারচর থানার এএসআই (নি.) মো. আব্দুল গফফার তালুকদার (বিপি ৮০০০০৮১৪২৭) প্রতিহিংসার বসবতি হয়ে ফজিলত বেগম ও তার ছেলে সুমনকে আটক করে মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টা করতে চেয়েছিল। কারণ এর আগে গত ২০২০ সালের ২১ ডিসেম্বর গভীর রাতে এএসআই মো. আব্দুল গফফার তালুকদার ফজিলতের বড় ভাই মো. মজলু মিয়া (৫৫) ও ভাই বউ (ভাবী) রাহেলা বেগম (৫০) ওরুফে লাইলী বেগমের সহযোগিতায় পুলিশ নিয়ে ফজিলত বেগমের ঘরে ঢুকে ডাকাতি করে প্রায় ৯৮ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এসময় প্রত্যক্ষদর্শীরা ফজিলতের টাকা নিয়ে যেতে বাধা নিষেধ দিলে ওই এএসআই কোন কর্ণপাতই করেননি। পরদিন ২২ ডিসেম্বর লোক মারফত টাকা ফেরত চাইলে ঘটনার ৩ দিন পর গত ২৪ ডিসেম্বর এএসআই গফফার পুলিশ নিয়ে গভীর রাতে ফজিলত বেগমের ঘরে ঢুকে ফজিলত বেগমকে আটক করে আধা কিলোমিটার দূরে একটি রাস্তায় গাড়িতে রেখে আবার তল্লাশির নামে তার বাড়িতে এসে জনগণকে বলে ঘরের বাহির থেকে ৪৪ পুঁড়িয়া গাঁজা উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে থানায় নিয়ে আধা কেজি গাজা ও ৬০১০ টাকা উদ্ধার দেখিয়ে এসআই (নি.) কাজী রকিবকে বাদী করে একটি মাদক মামলা (মামলা নং-২৪, তারিখ-২৪/১২/২০২০ইং) দিয়ে জেল হাজতে পাঠায় ফজিলতকে। মামলা রুজু হওয়ার আগে এ সুযোগকে কাজে লাগিয়ে সাইফুল নামে এক পুলিশ সদস্য থানার ভিতরে ফজিলতের ছেলে সুমনকে ভয়ভীতি দেখায় ২০ হাজার টাকা না দিলে তার মাকে ৫ কেজি গাঁজা উদ্ধার দেখিয়ে মামলা করে চালান দেওয়া হবে। ফজিলতের ছেলে ভয় পেয়ে পুলিশ সদস্য সাইফুলকে বহু কষ্টে ৩ হাজার টাকা দিয়ে দেয়। বিনা অপরাধে ১ মাসেরও বেশী সময় হাজত বাসের পর বাড়ি এসে ফজিলত লোক মারফত তার ঘর থেকে ডাকাতি ও লুট করে নেওয়া প্রায় ৯৮ হাজার টাকা ফেরত চাইলে এএসআই মো. আব্দুল গফফার তালুকদার গত ১৪ ফেব্রুয়ারি ২০২১ইং তারিখ রোববার টাকা ফেরত দেওয়ার কথা দিয়েছিল। টাকা আত্মসাতের উদ্দেশ্যে নির্ধারিত তারিখে যাতে টাকা ফেরত দিতে না হয় তাই ১৪ ফেব্রুয়ারি রোববার সুমন ও ফজিলত বেগমকে পুনরায় আটক করে মাদক দিয়ে মামলা দেওয়ার চেষ্টা করে সে।
এলাকাবাসী জানান, এএসআই আব্দুল গফফার তালুকদার মাদক উদ্ধারের নামে উপজেলার বিভিন্ন বাড়িতে গিয়ে পুলিশ পরিচয় দিয়ে ঘরে
ঢুকে লোকজনকে মারধোর করে প্রথমে ঘরে থাকা আলমিরা ও ট্রাংকের চাবি হাতিয়ে নেয়। পরে তালা খুলে টাকা লুট করে বাড়ির যে কোন একজনকে আটক করে থানায় নিয়ে রাতের আধারে রাস্তায় মাদক ক্রয় বিক্রয়ের মিথ্যা অভিযোগ দেখিয়ে মাদক মামলা দিয়ে আদালতে চালান দিয়ে লুণ্ঠনকৃত টাকা হালাল করার চেষ্টা করে।
এরই ধারাবাহিকতায় গত ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর গভীর রাতে ৫ জন পুলিশ নিয়ে উপজেলার বাজরা তারাকান্দি বাসস্ট্যান্ডে শাহজাহান (৪০) নামে এক চা বিক্রেতার ঘরে ঢুকে ৩২ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এ টাকা হালাল করার জন্য ইয়াবা ট্যাবলেট উদ্ধার দেখিয়ে থানার এসআই মো. আতাউর রহমানকে বাদী করে মিথ্যা মাদক উদ্ধার দেখিয়ে একটি মাদক মামলা দিয়ে শাহজাহানকে জেল হাজতে প্রেরণ করে সে। পরবর্তীতে শাহজাহানের স্ত্রী মোছা. মিনা বেগম বাদী হয়ে ভৈরব সার্কেল অফিসে অভিযোগ করলে এএসআই আব্দুল গফফার তালুকদার তিন ভাগে ৩২ হাজার টাকা ফেরত দিয়ে দেয়। এছাড়া গত ২০২০ সালের ১৩ নভেম্বর গভীর রাতে এএসআই আব্দুল গফফার তালুকদার পুলিশ নিয়ে মাদক উদ্ধার অভিযানের নামে উপজেলার কান্দিগ্রামে মো. আব্বাস মিয়ার (৪৫) বাড়ি গিয়ে পুলিশ পরিচয়ে ঘরের ভিতর ঢুকে প্রথমেই নিরিহ কৃষক আব্বাস মিয়াকে মারধোর করে আলমিরার চাবি হাতিয়ে নেয়। পরে আলমিরা খুলে নগদ ১৪ হাজার টাকা লুট করে নিয়ে আব্বাসকে আটক করে থানায় নিয়ে যায়। পরে আব্বাসের পকেটে থাকা আরো ২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে এসব টাকা হালাল করার জন্য পরদিন মিথ্যা মাদক মামলা দিয়ে আব্বাস মিয়াকে আদালতে প্রেরণ করে। এঘটনায় আব্বাসের স্ত্রী কুরছিয়া বাদী হয়ে গত ২০২০ সালের ১৯ নভেম্বর কিশোরগঞ্জের পুলিশ সুপার বরাবর একটি লিখিত আবেদন করেন। এখনো কোন প্রকার বিচার পাননি বলে কুরছিয়া জানান। এছাড়া এএসআই আব্দুল গফফার গত ২০২০ সালের ২৫ ডিসেম্বর রাত সাড়ে আটটার দিকে মাদক উদ্ধার অভিযানের নামে পার্শ্ববর্তী বেলাব উপজেলার চর কাশিমনগর এলাকায় গিয়ে এক যুবককে আটক করে হাতে হাতকড়া লাগিয়ে টাকা দাবী করলে ওই যুবক গফফারের হাতে কামড় দিয়ে দৌঁড়ে পালিয়ে গিয়ে ডাকাত ডাকাত বলে ডাক চিৎকার করতে থাকে। এসময় এলাকাবাসী এসে গফফারকে কিছু উত্তম মাধ্যম দিয়ে বেঁধে কুলিয়ারচর থানায় খবর দেয়। পরে দুই থানার লোকজন মিলে বিষয়টি আপোষ মীমাংসা করে হাতকড়াটি ফেরত আনে। শুধু তাই নয় এএসআই গফফার প্রতিনিয়ত সিভিল ড্রেসে কোমরে একটি পিস্তল নিয়ে সন্ত্রাসীদের মতো দিনরাত এলাকায় ঘুরাফেরা করে থাকে। তার নামে এমন অভিযোগ অহরহ রয়েছে।
এসব বিষয়ে এএসআই গফফার ফজিয়ার নিকট থেকে ৪৭ হাজার টাকা নিয়েছে স্বীকার করে বলেন, টাকা গুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাঝে ভাগ বাটোয়ারা হয়ে গেছে। এখন তার হাতে কোন টাকা নেই। এ টাকা ফেরত দিতে হলে হয়তো তার মোটারসাইকেল না হয় জমি বিক্রি করে টাকা ফেরত দিতে হবে। এজন্য তাকে কিছু দিন সময় দিতে হবে। অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, শাহজাহান মিয়ার বাড়ি থেকে নেওয়া ৩২ হাজার টাকা ৩ ধাপে ফেরত দেওয়া হয়েছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আব্বাস মিয়া বলছে ১৬ হাজার টাকার পরিবর্তে ২০ হাজার টাকা দিলে তার অভিযোগটি তুলে নিবে।
এসব বিষয়ে মাদক মামলার বাদী ও স্বাক্ষীদের সাথে কথা হলে তারা বলেন, যাদের নামে মাদক মামলা করা হয়েছে তাদের কাছ থেকে কোন প্রকার মাদক উদ্ধার করতে দেখেননি তারা। তবে ফজিলত বেগমের নিকট থেকে প্রায় ৯৮ হাজার টাকা নিতে দেখেছে কয়েকজন।
বিনা অপরাধে মাদকের মিথ্যা মামলায় ফেঁসে গিয়ে জনপ্রতি প্রতি হাজিরায় তাদের এক থেকে দের হাজার টাকা করে খরচ হয়। এ টাকা গুলো কে বা কারা দিবে। আর তাদের মানসম্মানইবা কে ফিরিয়ে দিবে? এ প্রশ্ন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট ভুক্তভোগীদের।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *