• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :

পাকুন্দিয়ায় ১১ ইটভাটার মালিককে ৭ লাখ ৪০ হাজার টাকা জরিমানা

পাকুন্দিয়ায় ১১ ইটভাটার মালিককে
৭ লাখ ৪০ হাজার টাকা জরিমানা

# রাজন সরকার :-

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকার অপরাধে ১১ ইটভাটার মালিককে ৭ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
৫ জানুয়ারি মঙ্গলবার দিনব্যাপি উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফুর রহমান।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন, ২০১৩ এর বিভিন্ন ধারায় মেসার্স লাকি এন্ড উজ্জল অটো ব্রিকসকে ৫০ হাজার, মেসার্স এইচএমবি ব্রিকসকে ৫০ হাজার, মেসার্স দি নিউ ব্রিকসকে ২০ হাজার, মেসার্স রাব্বি ব্রিকসকে ১ লাখ, মেসার্স আতিক ব্রিকসকে ১ লাখ, এবিএম ব্রিকসকে ১ লাখ, এমআরএম ব্রিকসকে ২০ হাজার, এবিএম ব্রিকস২-কে ৫০ হাজার, নিশাত ব্রিকস ফিল্ডকে ১ লাখ, মেসার্স অনাদি এন্ড নওশি ব্রিকসকে ৫০ হাজার, মেসার্স আমানত ব্রিকসকে ১ লাখ টাকা জরিমানা করেন। ১১টি ইটভাটার মালিককের কাছ থেকে সর্বমোট ৭ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
তিনি আরও বলেন, অবৈধ ও লাইসেন্স বিহীন ইটভাটা মালিকদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।
এ সময় কিশোরগঞ্জ জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী সুমন, উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহ আলম ও পাকুন্দিয়া থানার পুলিশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *