• শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:৩৯ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত

smart

ভৈরবে স্বাস্থ্য সহকারীদের
কর্মবিরতি অব্যাহত

# মো. আল আমিন টিটু :-

“ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ও বেতন বৈষম্য নিরসনের দাবীতে ভৈরবে মাঠ পর্যায়ের স্বাস্থ্য সহকারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি অব্যাহত রেখেছেন। আজ ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সপ্তম দিনের মতো এই কর্মবিরতি পালন করছে তারা। বাংলাদেশ হেলথ এসোসিয়েশন ভৈরব উপজেলা শাখার আয়োজনে উপজেলার ৭টি ইউনিয়নের ৪৮ জন স্বাস্থ্য সহকারী এই কর্মবিরতি পালন করছে। দাবী বাস্তবায়ন কমিটির আহবায়ক স্বাস্থ্য পরিদর্শক মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন, বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন উপজেলা শাখার সভাপতি ও যুগ্ম-আহবায়ক স্বাস্থ্য সহকারী মো. হানিফ উদ্দিন, সাধারণ সম্পাদক ও যুগ্ম-আহবায়ক স্বাস্থ্য সহকারী মো. হুমায়ূন রশীদ এবং সংগঠনের সদস্য সচিব স্বাস্থ্য সহকারী মো. শফিকুল ইসলাম প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, চাকরি বিধি সংশোধন করে গ্রেড উন্নয়ন ও পদোন্নতির পথ সুগম করতে হবে। স্বাস্থ্য পরিদর্শকদের ১১তম গ্রেড ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের ১২তম গ্রেড এবং স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেড প্রদানের দাবী জানান। একই সাথে দাবী আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এই কর্মবিরতি চলবে বলেও জানান বক্তারা।
তারা আরও জানান, বছরে মাঠ পর্যায়ে শিশুদের রোগ প্রতিরোধে অর্থাৎ যক্ষ্মা, পোলিও, ডিফথেরিয়া, হুপিংকাশি ও ধনুষ্টংকারসহ ১০টি জটিল ও কঠিন রোগের টিকা দিয়ে থাকেন। তাই তাদের দাবী মানতে হবে।
এদিকে স্বাস্থ্য সহকারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির কারণে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন অনিশ্চয়তা দেখা দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি করা নিষেধ!!!