• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন |
  • English Version

নিকলী উপজেলা চেয়ারম্যান জনির সংবাদ সম্মেলন

আ’লীগ নেতাদের বিরুদ্ধে হামলার অভিযোগ
নিকলী উপজেলা চেয়ারম্যান
জনির সংবাদ সম্মেলন

# মোস্তফা কামাল :-

নিকলী উপজেলা আওয়ামী লীগের সভাপতির ছেলে উপজেলা চেয়ারম্যান রুহুল কুদ্দুছ ভূঁইয়া জনি গত ২৬ জুলাই তার ওপর হামলা ও গাড়ি ভাংচুরের জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতাদের দায়ী করে সংবাদ সম্মেলন করেছেন। আজ শুক্রবার সকালে জেলা শহরের পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, এদিন তিনি উপজেলা পরিষদের সরকারী গাড়িযোগে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় যাওয়ার পথে সকাল ৯টা ৫০ মিনিটের দিকে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক কারার সাইফুল ইসলাম ও তার ভাতিজা নিকলী সদর ইউপি চেয়ারম্যান শাহরিয়ার আহমেদ তুলিপের উপস্থিতিতে তাদের ক্যাডাররা চেয়ারম্যান ও তার সঙ্গীদের ওপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে এবং গাড়ি ভাংচুর করে।
এ ঘটনায় চেয়ারম্যান বাদী হয়ে ওইদিন বিকালে নিকলী থানায় কারার সাইফুল ইসলাম ও শাহরিয়ার আহমেদ তুলিপসহ ৯ জনের নামসহ আরো ৪-৫ জনকে অজ্ঞাত আসামী করে মামলা (মামলা নং ৭/৮) করেছেন। এর প্রায় দেড় ঘন্টা পর কামরুল নামে এক ব্যক্তি চেয়ারম্যানের বিরুদ্ধে পাল্টা মিথ্যা মামলা করেছেন বলে চেয়ারম্যান দাবি করেছেন। তাতে চেয়ারম্যানকেই গাড়ি ভাংচুরের জন্য দায়ী করা হয়েছে। এমনকি কামরুলের কাছ থেকে উপজেলা পরিষদে মালি নিয়োগের জন্য চেয়ারম্যানের বিরুদ্ধে দুই লাখ টাকা নেয়ার অভিযোগ করা হয়েছে। অথচ এ ধরনের কোন নিয়োগ বিজ্ঞপ্তিই হয়নি এবং কামরুলের কেউ লিখিত আবেদনও করেনি বলে চেয়ারম্যান জানিয়েছেন। তিনি আরো বলেন, এখন প্রতিপক্ষ চেয়ারম্যানের বিরুদ্ধে পাল্টা অপপ্রচার চালাচ্ছে। তারা ঘটনার দিন বেলা ১২টা ২৭ মিনিটের সময়ের একটি এডিট করা সিসি ফুটেজ দেখিয়ে বলছে, গাড়িটি অক্ষত রয়েছে। অথচ তারা চেয়ারম্যানের বিরুদ্ধে যে মামলা করেছে, তাতেও ঘটনার সময় উল্লেখ করেছে সকাল ১০টা। কাজেই ১২ টা ২৭ মিনিটে গাড়ি অক্ষত থাকার সিসি ফুটেজকে চেয়ারম্যান বানোয়াট বলে উল্লেখ করেছেন। চেয়ারম্যান আরো বলেন, উপজেলার ভাইসচেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ ঘটনার ২০ দিন পর বিভিন্ন মিডিয়ার করছে বলছেন গাড়িটি অক্ষত ছিল। অথচ ঘটনার পরপরই চেয়ারম্যান তাকে ফোনে ঘটনা অবহিত করেন। সেসময় তিনি কিশোরগঞ্জ শহরে ছিলেন এবং ঘটনার দিন থেকে ২৯ জুলাই পর্যন্ত তিনি উপজেলা পরিষদে যাননি। চেয়ারম্যানের গাড়িচালক মিজানুর রহমানের ঘটনার বর্ণনা সংবলিত একটি ফোনালাপ প্রকাশ করা হয়েছে। অথচ চালক মিজান চেয়ারম্যানের কাছ থেকে লিখিত আবেদনে ২৩ জুলাই থেকে ২৭ জুলাই ছুটি নিয়ে কুলিয়ারচরের বাড়িতে ছিলেন। কাজেই ঘটনার দিনের কিছুই তিনি দেখেননি। এদিকে চেয়ারম্যানের মামলায় ৭ নং আসামী সবুজকে (৪০) পুলিশ গ্রেফতার করলেও অন্যরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন এবং বিভিন্ন কর্মসূচীতে যোগ দিচ্ছেন বলে চেয়ারম্যান জানিয়েছেন। এমনকি ১৪ আগস্ট ফেসবুকে মামলার ৪ নং আসামী নাজিউর রহমান সোহেল চেয়ারম্যানকে হত্যার উদ্দেশ্যে একটি লেখা পোস্ট করেছেন। এর বিরুদ্ধেও চেয়ারম্যান থানায় লিখিত অভিযোগ করেছেন বলে জানিয়েছেন।
উপজেলা চেয়ারম্যান রুহুল কুদ্দুছ আরো জানান, তার বাবা ইছহাক ভূঁইয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি এবং সাবেক উপজেলা চেয়ারম্যান। কারার সাইফুল ইসলামও উপজেলা চেয়ারম্যান ছিলেন। গত নির্বাচনেও কারার সাইফুল ইসলামকে দল থেকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু স্বতন্ত্র প্রার্থী হিসেবে রুহুল কুদ্দুছ ভূঁইয়া বিজয়ী হওয়ার পর থকেই তার সঙ্গে কারার সাইফল ইসলামের বিরোধ তৈরি হয়। তিনি হামলার ঘটনার সঠিক তদন্ত দাবি করেছেন এবং দোষীদের শাস্তি দাবি করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *