• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কটিয়াদীতে দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত শতাধিক, পুলিশের গুলি, গ্রেপ্তার ২৩ জমি অধিগ্রহণের দুই কোটি টাকা ফেরত না দিতে নানা ষড়যন্ত্র দাতার বিরুদ্ধে লাল বাহাদুরের রং পাল্টে হয়ে গেল কুচকুচে কালো নানা অঙ্গসজ্জায় সাজানো হয় কোরবানির পশু পাচারকালে ৬০ বস্তা সার জব্দ করে মামলা পৌনে তিনশ বছরের প্রাচীন শোলাকিয়া ঈদগার প্রস্তুতি ভৈরবে এমবিশন পাবলিক স্কুলের জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা কুরবানী সম্পর্কীত কিছু মাসায়েল ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক ছিনতাইকৃত টাকা ও মাদক উদ্ধারে অবদান রাখায় আইজিপি পুরস্কারে ভূষিত ভৈরবের ওসি সফিকুল ইসলাম ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

কুলিয়ারচরে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পেয়ে হাসি ফুটলো ১২০ পরিবারের মুখে

কুলিয়ারচরে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর
পেয়ে হাসি ফুটলো ১২০ পরিবারের মুখে

# মুহাম্মদ কাইসার হামিদ :-
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নেন দেশে একটি মানুষও গৃহহীন-ভূমিহীন থাকবে না। সেই ধারাবাহিকতায় এবার পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর ‘ঈদ উপহার’ হিসেবে ভূমি ও নতুন ঘর পেয়ে এবারও কিশোরগঞ্জের কুলিয়ারচরে হাসি ফুটেছে সুবিধাভোগী ১২০ পরিবারের মাঝে।
১১ জুন মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে গণভবন থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে এবার সারাদেশে ১৮ হাজার ৫৬৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ গৃহের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন।
এরপর দুপুর ১২টার দিকে কুলিয়ারচর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আশ্রয়ণ-২ প্রকল্পের ভূমিহীন ও গৃহহীন ১২০টি পরিবারের মাঝে ২ শতাংশ জমির দলিলসহ প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ঘরের চাবি বুঝিয়ে দেন প্রদান অতিথি কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুবেল মাহমুদ। এই নিয়ে কুলিয়ারচরে ২৬৩টি গৃহহীন ও ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো।
এসময় উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাকীন মাশরুর খান, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. সূফি সাজ্জাদ আল-ফোজায়েল, কুলিয়ারচর উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, কুলিয়ারচর পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল-মামুন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ মোহাম্মদ মাসুদ রানা, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এস.আর.এম.জি কিবরিয়া, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল আলীম রানা, উপজেলা সমবায় অফিসার মো. শহীদুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মো. আবুল খায়ের, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা সুলতানা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা জিপা সুলতানা, গোবরিয়া আব্দুল্লাহপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ এনামুল হক আবু বক্কর, রামদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আলাল উদ্দিন, সালুয়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ কাইয়ুম, ফরিদপুর ইউপি চেয়ারম্যান এস.এম আজিজ উল্ল্যাহ, ছয়সূতী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল হোসেন, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি মুহাম্মদ কাইসার হামিদ, দৈনিক আমাদের সময় প্রতিনিধি মো. নাঈমুজ্জামান নাঈম, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি আলি হায়দার, দৈনিক পূর্বকণ্ঠ নিজস্ব প্রতিবেদক শাহীন সুলতানা ও জেলা প্রতিনিধি আলী সোহেলসহ উপকারভোগী।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওমর ফরুক ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ মুশফিকুর রহমান।
এসময় উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীন হাজার হাজার পরিবারকে ঘর করে দিয়েছেন। তার এই উদ্যোগ দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *