• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
সবুজ ভৈরবের আয়োজনে এমবিশন পাবলিক স্কুলে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন ভৈরবে মহাসড়ক ও আঞ্চলিক সড়কে অবরোধের চেষ্টা, ছত্রভঙ্গ করতে পুলিশের রাবার বুলেট নিক্ষেপ করিমগঞ্জে বেড়েছে শিশু শ্রমিক করিমগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্নহত্যা নরসিংদী আইনজীবী সমিতির পক্ষ থেকে সদ্য যোগদানকারী জেলা ও দায়রা জজকে সংবর্ধনা প্রদান বাজিতপুরে বর্জ্যরে বায়োগ্যাসে সাশ্রয় হচ্ছে জ্বালানি খরচ কোটা বিরোধীদের রাজাকার পরিচয়ের শ্লোগানের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন বাজিতপুরে চালককে হত্যার পর অটোরিকশা ছিনতাই নিজ মেয়েকে ধর্ষণ, বাবার মৃত্যুদণ্ড কিশোরগঞ্জে কোটা বিরোধী সংগঠনের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া

লিটন চেয়ারম্যান, নূরে আলম ভাইস-চেয়ারম্যান ও লিপি আক্তার মহিলা ভাইস-চেয়ারম্যান নির্বাচিত

# মুহাম্মদ কাইসার হামিদ :-
কিশোরগঞ্জের কুলিয়ারচরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ৬২টি ভোট কেন্দ্রে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
গত ৫ জুন বুধবার সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। শান্তিপূর্ণ ভাবে ভোটারগণ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে ১ লাখ ৬২ হাজার ৪১৯ ভোটের মধ্যে ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের দুইবারের সফল প্যানেল চেয়ারম্যান ও পৌরসভার সাবেক প্যানেল মেয়র সৈয়দ নূরে আলম চশমা প্রতীক নিয়ে ১০ হাজার ১৭৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি এনিয়ে টানা তিনবার উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য আনিছুর রহমান খাঁন টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ৯ হাজার ১৫৩ ভোট।
অন্যদিকে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মুর্শিদ উদ্দিন আহমেদ এর সহধর্মিণী ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোছা. লিপি আক্তার ফুটবল প্রতীকে ১২ হাজার ৬৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রহিমা আক্তার কলস প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৫৮১ ভোট ও সাঈদা খানম মুক্তা হাঁস প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯৫৪ ভোট।
সন্ধ্যার পর উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিক ভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার ফারজানা আলম। এসময় বিভিন্ন কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, সাংবাদিক ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল হোসেন লিটন ছাড়া আর কেউ মনোনয়নপত্র দাখিল না করায় যাচাই বাছাই শেষে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন গত ১৯ মে যথাযথভাবে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।
গত ২০ মে সোমবার ভৈরব-কুলিয়ারচর-বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর রিটার্নিং অফিসার ও কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ টি এম ফরহাদ চৌধুরীর স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য নিশ্চিত হওয়া যায়।
নবনির্বাচিত চেয়ারম্যান আবুল হোসেন লিটন তার নিজ কেন্দ্র কুলিয়ারচর বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রয়োগ শেষে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমাকে কুলিয়ারচরের সর্বস্তরের মানুষ ভালবাসেন। আমার ওপর তাদের আস্থা রয়েছে। সেই কারণেই আমার বিরুদ্ধে কেউ প্রার্থী হননি। তবে গণতান্ত্রিক রাষ্ট্রে প্রতিদ্বন্দ্বিতা থাকবে। প্রতিদ্বন্দ্বিতা গণতন্ত্রের সৌন্দর্য। আরও প্রার্থী থাকলে, ভোটের মাধ্যমে বিজয়ী হতে পারলে আমি আরও বেশি খুশি হতাম। তিনি বলেন, উপজেলাবাসীর প্রতি আমার দায়বদ্ধতা বেড়ে গেল। আমি চেষ্টা করবো মানুষের ভালবাসার প্রতিদান দিতে। তিনি আরও বলেন, এলাকার এমপি যুব ও ক্রীড়া মন্ত্রী আলহাজ্ব নাজমুল হাসান পাপন আমাদের পারিবারিক অভিভাবক। কুলিয়ারচরকে নিয়ে তাঁরও অনেক এজেন্ডা আছে। সেগুলিও বাস্তবায়নের চেষ্টা করবো।
আবুল হোসেন লিটন কুলিয়ারচরের বিশিষ্ট শিল্পপতি মরহুম আলহাজ্ব কাঞ্চন মিয়ার সুযোগ্য সন্তান, কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রধান উপদেষ্টা সিআইপি মরহুম আলহাজ্ব মো. মুছা মিয়া ও কুলিয়ারচর পৌরসভার প্রয়াত মেয়র আবু হাসান কাজলের আপন ছোট ভাই এবং কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান এর চাচা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *