• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কটিয়াদীতে দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত শতাধিক, পুলিশের গুলি, গ্রেপ্তার ২৩ জমি অধিগ্রহণের দুই কোটি টাকা ফেরত না দিতে নানা ষড়যন্ত্র দাতার বিরুদ্ধে লাল বাহাদুরের রং পাল্টে হয়ে গেল কুচকুচে কালো নানা অঙ্গসজ্জায় সাজানো হয় কোরবানির পশু পাচারকালে ৬০ বস্তা সার জব্দ করে মামলা পৌনে তিনশ বছরের প্রাচীন শোলাকিয়া ঈদগার প্রস্তুতি ভৈরবে এমবিশন পাবলিক স্কুলের জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা কুরবানী সম্পর্কীত কিছু মাসায়েল ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক ছিনতাইকৃত টাকা ও মাদক উদ্ধারে অবদান রাখায় আইজিপি পুরস্কারে ভূষিত ভৈরবের ওসি সফিকুল ইসলাম ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

চালকবিহীন বিমানের আবিষ্কারক ড. হুমায়ুন কবির বাড়ি ফিরলেন ২০ বছর পর

# রাজন সরকার :-
যুক্তরাষ্ট্রের বোয়িং কোম্পানিতে ঊর্ধ্বতন বিজ্ঞানী হিসেবে কর্মরত ও পৃথিবীর বিখ্যাত চালকবিহীন হেলিকপ্টার ও বিমানের আবিষ্কারক বীর মুক্তিযোদ্ধা ড. হুমায়ুন কবির ও তার সহধর্মিণী ফরিদা কবিরসহ দীর্ঘ প্রায় ২০ বছর পর নিজ নানার বাড়ি পাকুন্দিয়া উপজেলার আজলদী গ্রামে এসেছেন।
গত ২৪ মে শুক্রবার সকালে এ খ্যাতনামা বিজ্ঞানী হেলিকপ্টারে করে পাকুন্দিয়ায় এসে পৌঁছান। এর আগে তিনি ২০০৪ সালে নিজ জন্মভূমিতে এসেছিলেন।
বিজ্ঞানী ড. হুমায়ূন কবির উপস্থিত সাংবাদিকদের জানান, দেশের মাটিতে আবারো আসতে পেরে আমি খুবই আনন্দিত। দেশ মাটি ও মানুষের জন্য সবসময়ই আমার মন কাঁদে। আবারো সবার সাথে দেখা হয়েছে। এটাই আমার জীবনের পরম পাওয়া।
তিনি আরো জানান, গত ২২ মে আমেরিকা থেকে সহধর্মিণী ফরিদা কবিরকে সঙ্গে নিয়ে আমি বাংলাদেশে আসি। দু’দিন ঢাকায় অবস্থান করে ২৪ মে পাকুন্দিয়া উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের বড় আজলদী গ্রামের ছোট ভাই মহসিন কবিরের বাড়িতে আসি।
তার আগমনে বাড়ি ও এলাকার মানুষজন ফুল দিয়ে তাকে বরণ করে নেন। এ সময় তার ছোট ভাই মহসিন কবির, সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, পাকুন্দিয়া থানার ওসি আসাদুজ্জামান টিটু, চন্ডিপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদরুজ্জামান গোলাপ, উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি শামীম আহমেদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
তিনি ৭ দিন কিশোরগঞ্জ সার্কিট হাউজে অবস্থান করে নিজ বাড়িসহ বিভিন্ন স্থানে সফর করবেন। এ সময় নিজ এলাকার মানুষের সাথে মতবিনিময়সহ বিভিন্ন স্থান ঘুরে দেখার কথাও রয়েছে তাঁর।
কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের নাগেরগ্রামের কৃতী সন্তান ড. হুমায়ুন কবির বিদেশের মাটিতে একাধিক সফলতা অর্জন করায় তাকে নিয়ে গর্বিত এলাকার মানুষ। পৃথিবীর ইতিহাসে তিনিই প্রথম ১৯৮৬ সালে চালকবিহীন বিমান ও হেলিকপ্টারের আবিষ্কার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *