• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ করেন- এমপি লিপি ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

৪ বছর পর ভৈরবে হতে যাচ্ছে ঐতিহাসিক বৈশাখী মেলা

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে দীর্ঘ ৪ বছর পর হতে যাচ্ছে ঐতিহাসিক বৈশাখী মেলা। ৩১ মার্চ রোববার রাতে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় সভায় এ নিশ্চিত করেছেন ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ভৈরব এর সভাপতি আহনাফ তাহমীদ দীপ্র।
দীর্ঘ ৪ বছর পর হতে যাওয়া বৈশাখী মেলাকে ঘিরে রয়েছে বাড়তি উদ্দিপনা। এ দিকে রয়েছে শঙ্কাও। মানুষজন ভাবছেন এ বছরও হবে না এই বৈখাশী মেলা। এমনটাই দাবী সংগঠনের সভাপতির তাই প্রচার প্রসারে ও মেলাটি সফল করতে মতবিনিময় সভায় তার বক্তব্যে প্রশাসনের পাশাপাশি সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন সংগঠনের সভাপতি আহনাফ তাহমীদ দীপ্র।
মত বিনিময় সভায় সংগঠন নেতা বলেন, দীর্ঘ বছর যাবত ভৈরব বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ভৈরবের মেঘনা নদীর ত্রি-বেনী সেতু এলাকায় সৈয়দ নজরুল ইসলাম সেতুর নিচে দিনব্যাপি মেলার আয়োজন করে থাকে। বিগত দিনের তুলনায় এবার এ মেলা উপলক্ষে স্টল বরাদ্দসহ ব্যাপক প্রস্তুতি ও বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। শুরুতে সকাল সাড়ে সাতটায় মঙ্গল শোভাযাত্রা নিয়ে মেলার মাঠে প্রবেশ করবে সংগঠনের নেতারা। সাড়ে আটটায় দেশের বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে বৈশাখী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।
তিনি আরো জানান, মেলা মঞ্চে সকাল নয়টা থেকে দুপুর ১টা পর্যন্ত সংগীত, আবৃত্তি, নাচ, বাউল গান ও পুতুল নাচ প্রদর্শিত হবে। শিশুদের বিনোদনের জন্য রয়েছে চরকি, ঘোড়া গাড়ি, মিনি ট্রেন ও নাগরদোলাসহ নানান রকম ব্যবস্থা। এই দিনে বাড়তি রোজগারের আশায় মাটির তৈরি পুতুল, পাতিল, কড়াই, চুল্লি, হাতি, ঘোড়া, গরু, হাঁস, মুরগিসহ বিভিন্ন সামগ্রীর পসরা সাজিয়ে বসবে বিক্রেতারা। এ ছাড়া বিন্নি ধানের খৈ, মিঠাই খৈ, মণ্ডামিঠাই ও নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী এবং বাচ্চাদের আকর্ষণীয় খেলনার শতাধিক স্টল নিয়ে বসবে দোকানিরা। আয়োজনটি সফল করতে ইতোমধ্যেই কিশোরগঞ্জ জেলা প্রশাসক থেকে অনুমতি গ্রহন করা হয়েছে এবং মেলায় আগত সকল দর্শনার্থীদের নিরাপত্তাসহ যাবতীয় কার্যক্রম ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে।
মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সহ-সভাপতি অনিক ভূইয়া, অর্থ সম্পাদক সন্দীপ পাল প্রীতম. প্রচার সম্পাদক আব্দুল আহাদ ইশানসহ সংগঠনের সম্মানিত সদস্যগণ।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি দৈনিক যুগান্তর ভৈরব প্রতিনিধি আসাদুজ্জামান ফারুক, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সাধারণ সম্পাদক দৈনিক পূর্বকণ্ঠ নির্বাহী সম্পাদক মো. আলাল উদ্দিন, বাংলা ভিশন ভৈরব প্রতিনিধি সিনিয়র সাংবাদিক সত্যজিৎ দাস দ্রুব, এসএ টিভি ভৈরব প্রতিনিধি খাইরুল ইসলাম সবুজ, একাত্তর টিভি ভৈরব প্রতিনিধি ফজলুর রহমান বাবু, জাগো নিউজ ভৈরব প্রতিনিধি রাজিবুল হাসান, প্রতিদিনের বাংলাদেশ ভৈরব প্রতিবেদক মিলাদ হোসেন অপু, ডিবিসি টিভি ভৈরব প্রতিনিধি আফসার হোসেন তূর্জা প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *