• বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক

ভৈরবে প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা

# মিলাদ হোসেন অপু :-
কিশোরগঞ্জের ভৈরবে প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত। আজ শুক্রবার (৮ মার্চ) সকাল ১১ টায় শহরের প্রেসক্লাব মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু।
অনুষ্ঠানে দৈনিক পূর্বকণ্ঠ ও সাপ্তাহিক দিনের গান পত্রিকার সম্পাদক সোহেল  সাশ্রু’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন ভৈরব সরকারি হাজী আসমত কলেজের প্রভাষক লুবনা হক, বাংলা সংস্কৃতি ধারা সভাপতি এন কে সোহেল, উপজেলা শিল্পকলা একাডেমির আবৃত্তি প্রশিক্ষক ফারহানা আক্তার লিপি প্রমুখ।
আয়োজকরা জানান, ৯ মার্চ প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের ৯৫ তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে দৈনিক পূর্বকণ্ঠ পরিবারের পক্ষ থেকে আজ ৮ মার্চ রচনা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতা অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৭ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। ৯ মার্চ প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের ৯৫ তম জন্মবার্ষিকী কেক কেটে উদযাপন শেষে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন অতিথিবৃন্দ।
জানা যায়, ৯ মার্চ প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের ৯৫ তম জন্মবার্ষিকী। তিনি ১৯২৯ সালের ৯ মার্চ কিশোরগঞ্জ জেলার ভৈরবে একটি সম্ভান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মেহের আলী মিঞা ছিলেন একজন আইনজীবী, তৎকালীন ময়মনসিংহের লোকাল বোর্ডের চেয়ারম্যান এবং জেলা বোর্ডের সদস্য। তার স্ত্রী আইভি রহমানও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ছিলেন। ২০০৪ সালে ২১ আগস্টের বয়াবহ গ্রেনেড হামলায় ২৪ আগস্ট মৃত্যুর বরণ করেন। তাঁর এক মাত্র ছেলে আলহাজ্ব নামজুল হাসান পাপন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ও বর্তমান সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তানিয়া ও ময়না নামে দুইজন কন্যা সন্তান রয়েছেন।
প্রয়াত রাষ্টপতি জিল্লুর রহমান ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (এলজিআরডি) এর মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে ১৪-দলীয় মহাজোট বিপুল ভোটে জয়লাভ করে জিল্লুর রহমান কিশোরগঞ্জ-৬ আসন থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য হয়ে জাতীয় সংসদে সংসদ উপনেতা নির্বাচিত হন। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগ তাঁকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন দেন। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২০০৯ সালে বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *