• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কটিয়াদীতে দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত শতাধিক, পুলিশের গুলি, গ্রেপ্তার ২৩ জমি অধিগ্রহণের দুই কোটি টাকা ফেরত না দিতে নানা ষড়যন্ত্র দাতার বিরুদ্ধে লাল বাহাদুরের রং পাল্টে হয়ে গেল কুচকুচে কালো নানা অঙ্গসজ্জায় সাজানো হয় কোরবানির পশু পাচারকালে ৬০ বস্তা সার জব্দ করে মামলা পৌনে তিনশ বছরের প্রাচীন শোলাকিয়া ঈদগার প্রস্তুতি ভৈরবে এমবিশন পাবলিক স্কুলের জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা কুরবানী সম্পর্কীত কিছু মাসায়েল ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক ছিনতাইকৃত টাকা ও মাদক উদ্ধারে অবদান রাখায় আইজিপি পুরস্কারে ভূষিত ভৈরবের ওসি সফিকুল ইসলাম ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

আজ বীরমুক্তিযোদ্ধা মির্জা সোলায়মান এর ৭৪তম জন্মদিন

# নিজস্ব প্রতিবেদক :-
ভৈরব আওয়ামী লীগের উজ্জ্বল নক্ষত্র, সাবেক ছাত্র নেতা, ভৈরব উপজেলা শ্রমিকলীগের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা মির্জা সোলায়মান এর ৭৪তম শুভ জন্মদিন আজ। তিনি ১৯৫০ সালের এই দিনে ভৈরব পৌর শহরের চন্ডিবের এলাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম আনোয়ার হোসেন সওদাগর ও মাতার নাম রহিমা বেগম।
দিনটি উপলক্ষে এলাকাবাসীর পক্ষ থেকে বাংলাদেশ রেলওয়ে হাইস্কুল মাঠে ও ভৈরব মেঘনা ফেরীঘাট কয়লা ব্যবসায়ী সমবায় সমিতি জন্মদিন পালনে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে এই নেতাকে অনেকেই ছবি দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। কেউ কেউ আবার তার বাড়িতে গিয়ে ফুলেল শুভেচ্ছা জানান ও কেক কাটেন।
মির্জা সোলায়মান কিশোরগঞ্জ জেলা পরিষদের ভৈরব আসনের প্রথম সদস্য নির্বাচিত হন ও পরে তিনি প্যানেল চেয়ারম্যান পদে অধিষ্ঠিত হন। তিনি ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন এবং ভৈরব হাজী আসমত কলেজের ছাত্রলীগের ১৯৬৮ সাল থেকে ১৯৭২ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ভৈরব উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন। তিনি স্বপ্রণোদিত হয়ে ভারত থেকে মুক্তিযুদ্ধের প্রশিক্ষণ গ্রহণ করে দেশ স্বাধীনের জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। মির্জা সোলায়মানের পরিবারের সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সম্পর্ক ছিলো। তিনি হাওর অঞ্চল পরিদর্শনে আসলে তাদের বাড়িতে খাবারের আয়োজন করা হতো। এছাড়া স্বাধীনতার পর যুদ্ধ বিধ্বস্ত ভৈরব মেঘনা রেলওয়ে সেতু পুনঃসংস্কারের পর উদ্বোধনের সময় বঙ্গবন্ধু ভৈরব আসেন। তখনও তিনি তাদের বাড়িতেই নেতাকর্মীদের নিয়ে মধ্যহ্নভোজ করেন।
মির্জা সোলায়মান বর্তমানে বাংলাদেশ রেলওয়ে হাইস্কুলের পরিচালনা পরিষদের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।
মির্জা সোলায়মান এর জন্মদিনে দৈনিক পূর্বকণ্ঠ ও সাপ্তাহিক দিনের গান পরিবারের পক্ষ থেকে সম্পাদক সোহেল সাশ্রু অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া তিনি জনাব মির্জা সোলায়মান এর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *