• রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

পাকুন্দিয়ায় অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রির দায়ে একলাখ টাকা জরিমানা

# রাজন সরকার :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রির অভিযোগে দুই শ্রমিককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ ২৬ আগস্ট শনিবার দুপুরে উপজেলার মির্জাপুর ও বাহাদিয়া ঘাটে অভিযান চালিয়ে তাদের এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার।
তারা হলেন, উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের বাহাদিয়া গ্রামের আবু তাহেরের ছেলে হীরা মিয়া (২১), কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার কৈলা ইউনিয়নের কৌকরা রাই গ্রামের আ. হামিদের ছেলে আঙ্গুর মিয়া (৩৫)। তাদের প্রত্যেকের কাছ থেকে ৫০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত জানতে পারেন, উপজেলার ব্রহ্মপুত্র নদের মুনিয়ারীকান্দা এলাকা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে দুইটি বাল্কহেড মির্জাপুর ঘাট ও বাহাদিয়া পাঠান বাড়ি ঘাটে আনলোড করছে। এমন তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তারের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালিয়ে বালু ভর্তি দুইটি বাল্কহেডসহ দুইজন শ্রমিককে আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে তাদের কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ জাকির হোসেন, উপজেলা ভূূমি অফিসের নাজির মো. মাহবুবুর রহমানসহ কয়েকজন পুলিশ।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার বলেন, আমরা প্রতিনিয়ত এ অবৈধ বালু উত্তোলন থেকে বিরত রাখতে চেষ্টা করে যাচ্ছি। এর আগেও এই নদ থেকে একাধিকবার অবৈধ বালু উত্তোলনকারীদের জেল জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *