• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

গভীর শ্রদ্ধায় জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে জাতীয় শোক দিবস পালিত

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহান স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট মঙ্গলবার দিনব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করে আলহাজ্ব জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালনা পরিষদ, ডাক্তার-নার্স ও শিক্ষক-শিক্ষিকাগণ।
দিনের শুরুতেই কালো ব্যাজ ধারণ করে র‌্যালি মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। পরে কলেজের অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ব্যক্তি ও রাজনৈতিক জীবন দর্শন নিয়ে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক বাহার ভুঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভা বক্তব্য রাখেন উপাধ্যক্ষ অধ্যাপক খালেকুল ইসলাম, সহকারী পরিচালক ডা. আবু ইউসুফ ভুঁইয়া, অধ্যাপক ডা. দীপালি রানী পাল, সহযোগী অধ্যাপক ডা. প্রতীমা পাল।
হাসপাতালের পরিচালক তাঁর বক্তব্যে বলেন, “বঙ্গবন্ধু সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তিনি এমন একটি সমাজ চেয়েছিলেন যেখানে মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা সুব্যবস্থা থাকবে, শিক্ষা শেষে ছেলে-মেয়েরা চাকরি পাবে। তার সেই স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ এগিয়ে নিয়ে চলেছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমরা সকলের এক সাথে কাজ করলে বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখে ছিলেন তার বাস্তবায়ন হবে। তবেই তার আত্মদান স্বার্থক হবে।”
এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৫০ শতাংশ ছাড় দিয়ে রোগী ও পরীক্ষা-নিরীক্ষায় ব্যবস্থা করে দেন হাসপাতাল কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *