• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন |
  • English Version

ইটনায় প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে ভাতিজি খুন করে ফাঁসলেন দুই চাচা

ইটনায় প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে
ভাতিজি খুন করে ফাঁসলেন দুই চাচা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনায় রাস্তার জায়গার বিরোধে প্রতিপক্ষকে ফাঁসাতে দুই বছরের ভাতিজিকে নৃশংসভাবে খুন করে এখন ফেঁসে গেলেন দুই চাচা। শিশুটির মা বাদী হয়ে থানায় দুই চাচার নামে মামলা করেছেন। এক চাচা গ্রেফতার হয়ে আদালতে হত্যাকাণ্ডের বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেও অপর চাচা পলাতক। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ইটনা থানার ওসি মো. মুর্শেদ জামান (বিপিএম)।
ঘটনার বিবরণে জানা যায়, ইটনার মৃগা ইউনিয়নের জয়সিদ্ধিহাটি গ্রামের জালাল উদ্দিনের পরিবারের সঙ্গে বাড়ির পাশের রাস্তা নিয়ে প্রতিবেশি আব্দুর রহিমের বিরোধ ছিল। এর জের ধরে জালালদেরকে বাড়িতে ঘর তৈরিতেও রহিমের পরিবার বাধা দিচ্ছিল। ফলে রহিমকে ফাঁসাতে জালালের ছোট দুই ভাই দুলাল (৪০) ও মোহন (৩২) ভয়ঙ্কর এক ছক আঁটেন। গত বুধবার সন্ধ্যায় জালালের ঘুমন্ত দু’বছরের শিশুকন্যা স্মৃতিকে ঘর থেকে গোপনে তুলে নিয়ে দুলাল ও মোহন মাটিতে আছড়ে ফেলে মাথায় ইট দিয়ে আঘাত করে এবং বুকে টেঁটাবিদ্ধ করে নৃশংসভাবে হত্যা করেন। এরপর তারা প্রতিপক্ষ রহিম স্মৃতেকে খুন করেছে বলে ডাকচিৎকার শুরু করেন। বিষয়টি পুলিশকে জানালে পরদিন বৃহস্পতিবার লাশ উদ্ধার করে ময়না তদন্তের ব্যবস্থা করে। বিষয়টিতে সন্দেহের উদ্রেক হলে হত্যাকাণ্ডের পেছনের রহস্য উদঘাটনে পুলিশ অনুসন্ধান শুরু করে বলে জানিয়েছেন ওসি মুর্শেদ জামান। অবশেষে শুক্রবার রাতে মোহনকে লাইমপাশা বাজার থেকে গ্রেফতার করলে তিনি পুলিশের জিজ্ঞাসাবাদে প্রকৃত ঘটনা স্বীকার করেন। আর স্মৃতির মা ডলি আক্তার বাদী হয়ে দুলাল ও মোহানের বিরুদ্ধে ইটনা থানায় হত্যা মামলা দায়ের করেছেন। এদিকে শনিবার বিকালে ঘাতক মোহন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও প্রদান করেছেন। মোহন বর্তমানে জেলা কারাগারে রয়েছেন। ওসি মুর্শেদ জামান জানিয়েছেন, ঘটনার পর থেকে স্মৃতির অপর চাচা দুলাল পলাতক রয়েছেন। তাকেও গ্রেফতারে অভিযান চলছে।
উল্লেখ্য, হাওরের বিভিন্ন এলাকায় প্রায়শই প্রতিপক্ষকে ফাঁসাতে নিজেদের বংশের লোকদের হত্যার নজির রয়েছে। ওসি মুর্শেদ জামান মনে করছেন, স্মৃতি হত্যার ঘটনা উদঘাটিত হওয়ার পর এর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত হলে এ ধরনের ষড়যন্ত্রমূলক হত্যাকাণ্ডের ঘটনা অবসানে এটি একটি নিয়ামক ভূমিকা পালন করতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *