• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

বেগমপাড়ায় কাদের বাড়ি তালিকা করুন — নজরুল ইসলাম খান

বক্তৃতা করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান -পূর্বকণ্ঠ

বেগমপাড়ায় কাদের
বাড়ি তালিকা করুন
— নজরুল ইসলাম খান

# নিজস্ব প্রতিবেদক :-
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সরকারের উদ্দেশ্যে বলেছেন, দেশের লক্ষ কোটি মানুষের ঘর নেই, ভূমিহীন মানুষ ফুটপাতে ঘুমায়। অথচ অনেকে লুটপাট করে দেশের বাড়ির পাশাপাশি বিদেশে বেগমপাড়ায় বাড়ি করেছেন, সেকেন্ডহোম নামে বাড়ি করেছেন। তাদের তালিকা প্রকাশ করতে হবে। বিএনপির কেউ থাকলে তাদেরও নাম প্রকাশ করুন। আওয়ামী লীগের অঙ্গ দলের নেতা দুই হাজার কোটি টাকা পাচার করেছেন বলেও তিনি উল্লেখ করেন। কিশোরগঞ্জে বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা তিনি এসব কথা বলেছেন।
তিনি বলেন, আমরা এখন সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের এক দাফা দাবিতে আন্দোলনে নেমেছি। এই সংসদ ভোটে নির্বাচিত নয়। দেশে তো আইন ছিল। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিধান ছিল। সেই সরকারের কেউ নির্বাচনে অংশ নিতে পারতো না। এরা মিছিল মিটিংই করতে দেয় না। সুষ্ঠু নির্বাচন কেমনে করবে? আমরা সাফল্য নিয়েই ঘরে ফিরবো। তার জন্য নেতাকর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার জন্য তিনি আহবান জানিয়েছেন। খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশনায় আগামী দিনে সফল আন্দোলন হবে বলে তিনি ঘোষণা দেন। নজরুল ইসলাম খান তাঁর বক্তৃতায় সমাবেশে স্থান পাওয়া নিয়ে স্থানীয় নেতাকর্মীদের ধাক্কাধাক্কি করা, শৃংখলা ভঙ্গ করা এবং স্থানীয় নেতাদের ছবি সংবলিত প্লাকার্ড বহন করার তীব্র সমালোচনা করেন।
শনিবার বিকাল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত শহরের রথখলা মাঠে বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনীর কঠোর নিরাপত্তা বেষ্টনীর ভেতর জেলা বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। দ্রব্যমূল্যের উর্ধগতি রোধ, বিদ্যুতের লোডশেডিং বন্ধ, সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকার গঠনসহ ১০ দফা দাবিতে জেলা বিএনপির সভাপতি শরীফুল আলমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তৃতা করেন জেলা কমিটির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সাবেক এমপি লায়লা বেগম, জেলা কমিটির সহসভাপতি শেখ মুজিবুর রহমান ইকবাল, রেজাউল করিম খান, জাহাঙ্গীর আলম মোল্লা, রুহুল হোসাইন, রুহুল আমিন আকিল, জালাল উদ্দিন, শরীফুল ইসলাম, যুগ্মসম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *