• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম পাকুন্দিয়ায় ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রার্থীতা প্রত্যাহার করলেন আতাউল্লাহ সিদ্দিক মাসুদ প্রচণ্ড রোদে কৃষকরা জমিতে কাজই করতে পারছেন না আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রার্থীকে সমর্থন জানাবেন না বলে জানিয়ে দিলেন নাজমুল হাসান সভাপতি ডা. আব্দুল্লাহ-আল-মারুফ সাধারণ সম্পাদক ডা. বুলবুল আহম্মদ ডক্টরস্ ক্লাব অব ভৈরব এর নতুন কমিটি গঠন

পল্লীবিদ্যুতের ভৌতিক বিলের বিরুদ্ধে মানববন্ধন

বিদ্যুৎ বিলের কাগজ নিয়ে গ্রাহকদের মানববন্ধন -পূর্বকণ্ঠ

পল্লীবিদ্যুতের ভৌতিক
বিলের বিরুদ্ধে মানববন্ধন

# নিজস্ব প্রতিবেদক :-
ভৌতিক বিল করে গ্রাহকদের ওপর পল্লীবিদ্যুৎ জুলুম করছে বলে অভিযোগ উঠেছে। এপ্রিলের তুলনায় মে মাসে কোন কোন গ্রাহকের ৬ গুণেরও বেশি বিল এসেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মিটারের সঙ্গে বিলের কোন সামঞ্জস্য নেই বলে গ্রাহকরা অভিযোগ করেছেন। দরিদ্র গ্রাহকরা বিলের কাগজ নিয়ে ২৩ মে মঙ্গলবার দুপুরে মানববন্ধন করেছেন। ঘটনাটি ঘটেছে হোসেনপুর উপজেলার দক্ষিণ গোবিন্দপুর গ্রামে।
গ্রাহক বাচ্চু মিয়া (মিটার নম্বর ১৪৭৭৬৮৩০) জানান, এপ্রিলে তার ২০ ইউনিটের জন্য ১২২ টাকা বিল দেয়া হয়েছিল। কিন্তু মে মাসে ৯৫ ইউনিট বিদ্যুৎ ব্যবহার দেখিয়ে বিল দেয়া হয়েছে ৭৪৫ টাকা। শারীরিক প্রতিবন্ধী রিটন মিয়াকে (মিটার নম্বর ১৮০২৮৮৭২) মার্চ-এপ্রিল একসঙ্গে বিল দেয়া হয়েছিল ৩৪২ টাকা। কিন্তু মে মাসে বিল এসেছে ৬৭৯ টাকা। নূর ইসলামের (মিটার নম্বর ০০০৮৬৫১) ফেব্রুয়ারি-এপ্রিল তিন মাসে বিল এসেছিল ৬৫০ টাকা। কিন্তু মে মাসে বিল এসেছে ৫৫৮ টাকা।
এরকম অভিযোগ সিরাজ উদ্দিন, আতশ মিয়া, মদিনা আক্তার ও সোহরাব মিয়াসহ বহু গ্রাহকের। গ্রাহকরা জানান, এমনিতেই গ্রামে দীর্ঘ সময় বিদ্যুৎ থাকে না। এছাড়া গ্রামের মানুষ রাত ১০টা হলেই ঘুমিয়ে পড়েন। গ্রামের গ্রাহকরা অধিকাংশই গরিব। প্রতিটি পরিবার একটি বা দুটি বাল্ব আর একটি ফ্যান ব্যবহার করে। অনেক পরিবার কেবল একটি বাল্ব ব্যবহার করে। ফলে তারা বিদ্যুৎ ব্যবহার করে অনেক কম। কাজেই এই ভৌতিক বিল সংশোধনের জন্য ভুক্তভোগিরা কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন। সংশোধন না করলে তারা বিল দেবেনা বলে জানিয়েছেন।
এ ব্যাপারে পল্লীবিদ্যুতের মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. জুলফিকারকে প্রশ্ন করলে বলেন, গত রমজানের কিছু বিল মে মাসের বিলে যুক্ত হয়ে থাকতে পারে। তার পরও এত বেশি বিল আসার কথা নয় মন্তব্য করে বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *