• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম

কুলিয়ারচরে অবিবাহিত এক যুবতীকে প্রকাশ্যে যৌন নির্যাতন ও নির্মমভাবে মারধোরের অভিযোগ

#মুহাম্মদ কাইসার হামিদ :-
কিশোরগঞ্জের কুলিয়ারচরে অবিবাহিত এক যুবতী (১৮) কে দিনের বেলায় প্রকাশ্যে যৌন নির্যাতন ও মধ্যযুগীয় কায়দায় নির্মমভাবে মারধোরের অভিযোগ পাওয়া গেছে।
গত ২০মে শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার সালুয়া ইউনিয়নের বাজরা তারাকান্দি বাসস্ট্যান্ডের দক্ষিণ-পশ্চিম দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দেওয়া আশ্রয়ন কেন্দ্রের ১ নম্বর ব্যারাকের সামনে এ ঘটনাটি ঘটে।
এসময় ওই যুবতীকে উদ্ধার করতে গিয়ে যুবতীর মা (৫০) ও বড় বোন (২৫) আহত হয়। তাৎক্ষণিক স্থানীয়রা তাদের উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।
গতকাল ২১ মে রোববার দুপুরের দিকে ওই যুবতী কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় অভিযোগ করে বলেন, শনিবার সকাল আনুমানিক সাড়ে ৭ টার দিকে বাজরা আশ্রয়ন কেন্দ্রের ৯ নম্বর ব্যারাকের বাসিন্দা সবুজ মিয়ার স্ত্রী বিলকিছ আক্তার (৩৩) আশ্রয়ন কেন্দ্রের ১ নম্বর ব্যারাকের সামনের টিউবওয়েল থেকে পানি আনতে যায়। একই সময়ে ওই যুবতীও একই টিউবওয়েল থেকে পানি আনতে যায়। এসময় পানি নেওয়া নিয়ে বিলকিস আক্তার ও ওই যুবতীর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে বিলকিস আক্তার ওই যুবতীকে চুলের মুটি ধরে টানা হেছরা করে মাঠিতে ফেলে একটি লাঠি দিয়ে মারতে থাকে। এ ঘটনা দেখতে পেয়ে পার্শ্ববর্তী ৩ নম্বর ব্যারাক থেকে বের হয়ে বিলকিস আক্তারের বাসুর মো. চান্দু মিয়া (৪৫) দু’জনের ঝগড়া ফিরানোর ওজুহাতে এ সুযোগকে কাজে লাগিয়ে অসৎ উদ্দেশ্যে ওই যুবতীকে দু’হাত দিয়ে জাবরিয়ে ধরে তার দুই স্তনে টিপতে থাকে। এক পর্যায়ে স্তনের মধ্যে কামড় বসিয়ে দেয়। যুবতীর ডাক চিৎকারে যুবতীর মা ও বড় বোন এগিয়ে এলে তাদেরসহ ওই যুবতীকে মধ্যযুগীয় কায়দায় নির্মমভাবে মারতে থাকে বিলকিছ আক্তার ও চান্দু মিয়া। এক পর্যায়ে তাদের কাপড় চোপড় ছিড়ে অর্ধ-উলঙ্গ করে শ্লীলতাহানি করে। এসময় দৌড়ে এসে সবুজ মিয়ার ছেলে সাব্বিরসহ পার্শ্ববর্তী বাড়ির একাধিক লোক এসে তাদের মারধোর করতে থাকে। তাদের ডাক চিৎকারে লোকজন এগিয়ে এসে তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।
এব্যাপারে আশ্রয়ন কেন্দ্রের ৯ নম্বর ব্যারাকের বাসিন্দা অভিযুক্ত বিলকিস আক্তার বলেন, সরকার কর্তৃক দেওয়া তাদের ব্যারাকের গল্লিতে থাকা টিউবওয়েলটি নষ্ট হয়ে যাওয়ায় ওই দিন ১নম্বর ব্যারাকের সামনে থাকা টিউবওয়েল থেকে পানি আনতে গেলে ১নম্বর ব্যারাকের দুই মেয়ে ও মেয়েদের মা তাকে অকথ্য ভাষায় গালি গালাজ করে তার উপর হামলা করে মারধোর করে কাপড় চোপড় ছিড়ে তছনছ করে ফেলে। এসময় সেও তাদের মারধোর করে। এঘটনা দেখতে পেয়ে ঝগড়া ভাংগাতে এসে তার ভাসুর চান্দু মিয়া (৪৫), তার ছেলে ছাব্বির ও পার্শ্ববর্তী ১৩ নম্বর ব্যারাকের বাসিন্দা রুপা (২২) আহত হয়। বিলকিছ সহ আহতরা পার্শ্ববর্তী বাজরা তারাকান্দি বাসস্ট্যান্ডে হাতুড়ি চিকিৎসকদের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঘটনার সময় তার বাসুর ওই যুবতীকে যৌন নির্যাতন করেছে কি না তা তিনি দেখেননি বলে জানান। তবে নিজেকে বাঁচাতে তাদের মারধোর করার কথা স্বীকার করেন।
ওই যুবতীর মা বলেন, চান্দু মিয়ার চরিত্র ভালোনা। তার নিজের বাড়িঘর থাকা সত্বেও সে ওই আশ্রয়ন কেন্দ্রে বাচ্চু মিয়ার ৩ নম্বর ব্যারাকে থাকিয়া বিভিন্ন অপকর্ম করে আসছে। ঘটনার দিন চান্দু মিয়া তার ছোট মেয়েকে যৌন নির্যাতন ও মারধোর করে। এছাড়া তাকেসহ তার বড় মেয়েকেও মারধোর করে। এসময় চান্দু মিয়ার ছোট ভাইয়ের স্ত্রী বিলকিস সহ ৫ জন মিলে তাদের মারধোর করে। এসব ঘটনায় তিনি বাদি হয়ে শনিবার বিকালে ৫ জনের নামে কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছে বলেও জানান তিনি।
অভিযুক্ত চান্দু মিয়ার সাথে কথা হলে তিনি ওই যুবতীকে যৌন নির্যাতন ও মারধোরের কথা অস্বীকার করে বলেন, তার ছোট ভাইয়ের স্ত্রী বিলকিস আক্তারের সাথে ওই যুবতীর ঝগড়া মিটাতে গিয়ে সেও মাথায় আঘাত প্রাপ্ত হয়ে রক্তাক্ত জখম হয়। এসময় কে তার মাথায় আঘাত করেছে তা তিনি দেখননি বলে জানান। বাড়িঘর থাকতে কেন বা কি ভাবে আশ্রয়ন কেন্দ্রের ৩ নম্বর ব্যারাকে বসবাস করেন জানতে চাইলে তিনি বলেন, ৩ নম্বার ব্যারাকটি বাচ্চু মিয়ার নামে দেওয়া। বাচ্চু মিয়া তার আত্মীয়। তাই তিনি বাচ্চু মিয়ার নিকট অনুমতি নিয়ে এই ৩ নম্বর ব্যারাকে থাকেন। ইউএনও স্যারও বিষয়টি জানেন। তবে এখানে থাকিয়া বিভিন্ন অপকর্ম করার কথা অস্বীকার করেন।
স্থানীয় সালুয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য হারিছ ভূঁইয়া বলেন, ঘটনার পর পরই ওই যুবতী আমাকে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখিয়েছেন এবং চান্দু মিয়া তাকে প্রকাশ্যে যৌন হয়রানি করেছে বলেও জানান। এ ঘটনাটি খুবই নেক্কারজনক ঘটনা। প্রকৃত পক্ষে চান্দু মিয়া যদি এ ঘটনা ঘটিয়ে থাকে তা হলে সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর উপযুক্ত বিচার হওয়া প্রয়োজন।
এব্যাপারে অজুফা আক্তার (৪৫) ও নুরুজ্জামান (৫০) বলেন, ওই যুবতীর গ্রামের বাড়ি তাদের এলাকায়, ঘটনার পর ওই যুবতী তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখিয়েছে। অজুফা বলেন, তিনি নিজে ওই যুবতী দুই স্তনে একাধিক আঘাতের চিহ্ন দেখেছেন। চিহ্ন গুলো দেখে তিনি হতভম্ব হয়ে গিয়েছিলো। তিনি আরো বলেন, এমন কাজও কেউ করে না কি ? এর বিচার হওয়ার প্রয়োজন।
এব্যাপারে রোববার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই মাত্র আপনার নিকট থেকে বিষয়টি জেনেছি। যদি এমন ঘটনা ঘটে থাকে তাহলে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
গতকাল রোববার রাত ১০টার দিকে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শনিবার সারাদিন একটি হত্যা কাণ্ডের ঘটনা নিয়ে বাহিরে দৌড়াদৌড়ি করেছিলাম। অভিযোগ জমা দিয়ে থাকলেও এখনো আমার হাতে এসে পৌঁছেনি। খোঁজ নিয়ে দেখছি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *