• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন |
  • English Version

পাগলা মসজিদে এবার পাওয়া গেছে সাড়ে ৫ কোটি টাকারও বেশি

পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া সমুদয় টাকা -পূর্বকণ্ঠ

পাগলা মসজিদে এবার
পাওয়া গেছে সাড়ে ৫
কোটি টাকারও বেশি

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জ শহরের নরসুন্দা নদীর তীরে অবস্থিত ঐহিত্যবাহী পাগলা মসজিদ ও ইসলামিক কমপ্লেক্সে এবার পাওয়া গেছে ৫ কোটি ৫৯ লাখ ৭ হাজার ৬৮৯ টাকা। যা এযাবত কালে সর্বোচ্চ। টাকা গণনার কাজ শেষ হয় রাত সোয়া ৯টায়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম ফরহাদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মহুয়া মমতাজ, মসজিদ কমিটির সদস্য সাবেক জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো. আসাদ উল্লাহ, স্পেশাল পিপি আতাউর রহমান, মসজিদের প্রশাসনিক কর্মকর্তা শওকত উদ্দিন ভূঁইয়াসহ রূপালী ব্যাংকের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আজ সকাল ৮টায় ৮টি দানবাক্স খুলে মসজিদের দোতলার মেঝেতে ঢেলে ইসলামিক কমপ্লেক্সের ছাত্র-শিক্ষক মুদ্রার মান অনুযায়ী টাকাগুলো বাছাই শুরু করেন। এরপর টাকাগুলো রূপালী ব্যাংকের ডিজিএম শাহীদুর রহমান ও এজিএম রফিকুল ইসলামের উপস্থিতিতে ব্যাংকের স্টাফরা কাউন্টিং মেশিনে গণনা করেন।
এক পর্যায়ে জেলা প্রশাসক ও মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. পারভেজ মিয়া গণনা কাজ পরিদর্শন করেন। দেশী মুদ্রার সঙ্গে কিছু বিদেশী মুদ্রা এবং সোনা-রূপার অলংকারও পাওয়া গেছে। এসব টাকা রূপালী ব্যাংকে মসজিদের হিসাবে জমা করা হবে।
প্রতি তিনমাস অন্তর দানবাক্সগুলো খোলা হয়। মাঝে মাঝে অনবার্য কারণে কিছুটা বিলম্বও হয়। এর আগে গত ৭ জানুয়ারি দানবাক্সে পাওয়া গিয়েছিল ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭৪৪ টাকা। সঙ্গে ছিল বিদেশী মুদ্রা এবং সোনা-রূপার অলংকার। এবার টাকার সঙ্গে কিছু চিঠিও পাওয়া গেছে। এসব চিঠিতে বিভিন্ন প্রত্যাশার কথা লেখা ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *